টরন্টো ফিল্ম ফোরাম এর বিজয় দিবস উদযাপন  

Thu, Dec 13, 2018 9:44 PM

টরন্টো ফিল্ম ফোরাম এর বিজয় দিবস উদযাপন  

নতুনদেশ ডটকম : বাংলাদেশের মহান বিজয় দিবস ও টরন্টো ফিল্ম ফোরামের চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গত শুক্রবার, ৭ ডিসেম্বর ২০১৮, সন্ধ্যায় টরন্টোর ৩০০০ ড্যানফোর্থ এভিনিউ'র মিজান কমপ্লেক্স অডিটোরিয়ামে চলচ্চিত্র প্রদর্শনী, আলোচনা ২য় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল এর ভলান্টিয়ারদের সনদ প্রদান করা হয়।

 

অনুষ্ঠানে সূচনা বক্তব্য ও টরন্টো ফিল্ম ফোরামের বার্ষিক প্রতিবেদন পাঠ করেন ফোরামের সাধারণ সম্পাদক মনিস রফিক।

টরন্টো ফিল্ম ফোরামের কার্যনির্বাহী সদস্য সাংবাদিক শেখ শাহনওয়াজ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পটভূমি ও বর্তমান সময় নিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন তাঁর বক্তব্যে স্বাধীন রাষ্ট্র হিসেবে বাংলাদেশের জন্মের পেছনের অনেক গুরুত্বপূর্ণ বিষয়াদি উঠে আসে। সেই সাথে তিনি আলোকপাত করেন বাংলাদেশের বর্তমান রাজনৈতিক ও সাংকৃতিক পরিবেশ নিয়ে। 

অনুষ্ঠানে গত জুন ও জুলাই মাসে টরন্টো ফিল্ম ফোরাম আয়োজিত ২য় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল, টরন্টো - ২০১৮ এর ১৩ জন ভলান্টিয়ারদের সনদ পত্র প্রদান করা হয়। ভলান্টিয়ারদের মধ্যে সনদ পত্র প্রদান বক্তব্য রাখেন প্রবীণ সংস্কৃতিসেবী জিয়া আনসারী, টরন্টো ফিল্ম ফোরামের সহ সভাপতি আহমেদ হোসেন এবং টরন্টো ফিল্ম ফোরামের সভাপতি এনায়েত করিম বাবুল।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে টরন্টো ফিল্ম ফোরামের  সদস্যদের সেলফোনে নির্মিত চারটি স্বল্পদৈর্ঘের চলচ্চিত্র প্রদর্শিত হয় এবং টরন্টো ফিল্ম ফোরামের অনুষ্ঠান সম্পাদক শাকিল হান্নানের চলচ্চিত্র "টার্গেট" এর টেইলর দেখানো হয়। সেল ফোনে স্বল্পদৈর্ঘের চলচ্চিত্র নির্মাতারা ছিলেন সাহিদুল আলম টুকু, দেলোয়ার হোসেন দুলাল, আহমেদ হোসেন এবং রিয়াজ মাহমুদ জুয়েল।

সব শেষে বিপুলসংখ্যক মানুষের উপস্থিতিতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর নির্মিত ১ ঘন্টা ৫৩ মিনিটের কাহিনী চলচ্চিত্র "ভুবন মাঝি" চলচ্চিত্র প্রদর্শিত হয়। ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রটি পরিচালনা করেন ফকরুল আরেফিন খান

 

অনুষ্ঠানে সদ্যপ্রয়াত আলোকচিত্র শিল্পী আনোয়ার হোসেন এবং গ্রাফিক্স শিল্পী রবি খান তুহিনের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

বিভিন্ন পর্বের এই অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন টরন্টো ফিল্ম ফোরামের অর্থ সম্পাদক সাহিদুল আলম টুকু ও কার্যনির্বাহী সদস্য সোলায়মান তালুত রবিন।অনুষ্ঠান এর আলোকচিত্র শিল্পী ছিলেন ফোরামের অফিস সম্পাদক বিদ্যুৎ সরকার


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান