কানেকটিকাটে বৃষ্টল সিটির কাউন্সিল সদস্য হলেন বাংলাদেশি আজিজ

Thu, Nov 15, 2018 10:50 PM

কানেকটিকাটে বৃষ্টল সিটির কাউন্সিল সদস্য হলেন বাংলাদেশি আজিজ

বাংলা প্রেস, নিউ ইয়র্ক : যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের সিটি অব বৃষ্টলের বৈচিত্র্য পরিষদ বা ডাইভারসিটি কাউন্সিলের সদস্য মনোনীত হয়েছেন প্রবাসী বাংলাদেশি এম. এ. আজিজ। তার এ নিয়োগ চূড়ান্ত হবার পর গত মাসে তিনি শপথ গ্রহণ করেন।

বৃষ্টল শহরের ইতিহাসে তিনিই প্রথম ও একমাত্র বাংলাদেশি যিনি বাংলাদেশি হিসেবে বৃষ্টলের শহর কর্তৃপক্ষের সঙ্গে সম্পৃক্ত হলেন। যা ইতোপূর্বে কোন এশিয়ানও এই সুযোগ পাননি। তার এ নিয়োগ প্রাপ্তি স্থানীয় বাংলাদেশি কমিউনিটিতে সুফলসহ দেশের সম্মান বয়ে আনবে বলে ধারনা করছেন অনেকেই। এম. এ. আজিজ জানান, তিনি দীর্ঘদিন ধরেই কমিউনিটির বিভিন্ন কর্মাকান্ডে সম্পৃক্ত ছিলেন। বিশেষ করে সামাজিক ও সাংস্কৃতিক কাজে নিয়োজিত রেখেছেন নিজেকে। মূলধারার রাজনীতিসহ বৃষ্টলের শহর কর্তৃপক্ষের সঙ্গে সম্পৃক্ত থেকে প্রবাসীদের সাহায্য করতে পারলেই নিজেকে ধন্য মনে করবেন বলে উল্লেখ করেন আজিজ।

২০০০ সালে ইমিগ্রেশন ভিসায় যুক্তরাষ্ট্রে এসে প্রথমে নিউ ইয়র্কের ব্রুকলিনে এবং ২০০৪ সাল থেকে কানেকটিকাটের বৃষ্টলে বাস করছেন এম. এ. আজিজ।

চট্টগ্রামের পাঁচলাইশ থানার শুলকবহর মহল্লায় এম. এ. আজিজের দেশের বাড়ি। বর্তমানে গ্লোবাল এনার্জি এইচ এন্ড এফ পেট্রোলিয়াম কম্পানিতে ম্যানেজার হিসেবে কর্মরত আছেন।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান