কনজারভেটিভের তিন গুরুত্বপূর্ণ ব্যক্তির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

Tue, Nov 6, 2018 10:41 PM

কনজারভেটিভের তিন গুরুত্বপূর্ণ ব্যক্তির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

নতুনদেশ ডটকম: ফেডারেল এবং প্রভিন্স মিলিয়ে কনজারভেটিভ পার্টির তিনজন গুরুত্বপূর্ণ ব্যক্তি যৌন হয়রানির অভিযোগ মাথায় নিয়ে পদত্যাগ করেছেন। এক সপ্তাহের ব্যবধানে একই ধরনের অভিযোগে তিন তিনজন গুরুত্বপূর্ণ ব্যক্তির পদত্যাগের ঘটনায়ি কনজারভেটিভ পার্টিকে নিয়েই নানা ধরনের কথাবার্তা শুরু হয়েছে।

মঙ্গলবার ফেডারেল কনজারভেটিভ পার্টির বিচার মন্ত্রনালয় বিষয়ক ক্রিটিক টনি ক্লেমেন্ট পদত্যাগ করেন। এর আগে অন্টারিওর অর্থনৈতিক উন্নয়ন মন্ত্রী জিম উইলসন এবং প্রিমিয়ার অফিসের নির্বাহী পরিচালক এন্ড্রু কিম্বার পদত্যাগ করেন।

টনি ক্লেমেন্ট কনজারভেটিভ পার্টির দীর্ঘদিনের এমপি এবং সংসদের বিচার মন্ত্রনালয় বিষয়ক ক্রিটিক। একজন নারীর কাছে ‘যৌনতা আছে এমন ছবি এবং নিজের ভিডিও চিত্র’ টেক্সট করার অভিযোগে সংসদের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন। তিনি অবশ্য দাবি করেছেন, যাকে তিনি টেক্সটগুলো পাঠিয়েছেন সেই গ্রহিতা চাঁদাবাজির জন্য তাকে টার্গেট করেছিলো। আরসিএমপি এই অভিযোগ তদন্ত শুরু করেছে।

টনি ক্লেমেন্ট কনজারভেটিভ পার্টি ক্ষমতায় থাকা কালে ফেডারেল সরকারের কেবিনেট মন্ত্রী ছিলেন। কনজারভেটিভ পার্টির নেতৃত্ব পেতেও তিনি চেষ্টা করেছিলেন।

ডাগ ফোর্ডের কনজারভেটিভ সরকারের দুজন গুরুত্বপূর্ণ ব্যক্তি পদত্যাগ করেছেন গত সপ্তাহে। অন্টারি্ওর ইকোনোমিক ডেভেলপমেন্ট মন্ত্রী জিম উইলসনের পদত্যাগের কথাটা প্রিমিয়ার অফিস থেকেই বিবৃতি দিয়ে জানানো হয়েছিলো। সেই বিবৃতিতে বলা হযেছিলো ‘এডিকশনজনিত’ চিকিৎসার কারনে তিনি মন্ত্রীসভা থেকে পদত্যাগ করেছেন। প্রিমিয়ার ডাগ ফোর্ডের নির্বাহী পরিচালক এন্ড্রু কিম্বারের পদত্যাগের কথাটা কোনো ভাবেই প্রকাশ পায়নি।

প্রিমিয়ার অফিসের নির্বাহী পরিচালক হিসেবে এন্ড্রুর দায়িত্ব ছিলো প্রিমিয়ার ডাগ ফোর্ডের নীতিমালা এবং সংসদ বিষয় দেখভাল করা। প্রিমিয়ার অফিসের গুরুত্বপূর্ণ এই ব্যক্তি কেন পদত্যাগ করলেন?

সিটিভি নিউজ নিশ্চিত করেছে, মন্ত্রী এবং প্রিমিয়ার অফিসের নির্বাহী পরিচালকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ্ওঠায় শুক্রবার দুজনেই পদত্যাগ করেন।

 

প্রিমিয়ার অফিস থেকে বলা হয়েছে, অভ্যন্তরীন স্টাফদের কোনো বিষয়ে তারা সরাসরি মন্তব্য করেন না। ডাগ ফোর্ডের নারী বিষয়ক মন্ত্রী, দুইজনের পদত্যাগের ব্যাপারে সরাসরি কোনো মন্তব্য করতে সম্মত না হলেও তিনি জানিয়েছেন, শিগগিরই তৃতীয় পক্ষ এই ব্যাপারে তদন্ত শুরু করছে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান