উদীচী কানাডার দ্বিবার্ষিক সম্মেলন ও সুবর্ণ জয়ন্তী

Sun, Nov 4, 2018 8:04 PM

উদীচী কানাডার দ্বিবার্ষিক সম্মেলন ও সুবর্ণ জয়ন্তী

অখিল সাহা : বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর ৫০ বছরের কর্মকাণ্ড স্মরণে উদীচী কানাডা শাখা উদযাপন করতে যাচ্ছে সুবর্ণ জয়ন্তী ও শাখার ‘ষষ্ঠ দ্বিবার্ষিক সম্মেলন ২০১৮’।

আগামী ১০ ও ১১ নভেম্বর দুই দিনব্যাপী এ অনুষ্ঠানটি ৩৮০ বার্চমাউন্ট রোডস্থ গ্রান্ড প্যালেস কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে জানিয়েছেন উদীচী কানাডার সভাপতি সৈয়দ আজফার ফেরদৌস ও সাধারণ সম্পাদক সৌমেন সাহা।

তারা জানান, সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য হলের শুভেচ্ছা প্রবেশ মূল্য আছে পাঁচ ডলার। অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে- ১০ নভেম্বর স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটায় শিশু-কিশোরদের নাচ, গান, আবৃত্তি ও চিত্রাঙ্কন উন্মুক্ত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, উদীচীর শিল্পীদের গণসঙ্গীত, নতুন প্রজন্মের নাটিকা, উদীচীর ইতিহাস নিয়ে জারি গান ও অন্যান্য সাংস্কৃতিক পরিবেশনা এবং স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ও লোকসঙ্গীত শিল্পী রথীন্দ্রনাথ রায়কে সম্মাননা প্রদান অনুষ্ঠান।

পরদিন ১১ নভেম্বর স্থানীয় সময় সকাল সাড়ে এগারোটায় ২৫৫০ ড্যানফোর্থ অ্যাভিনিউ এর হোপ ইউনাইটেড চার্চে অনুষ্ঠিত হবে কানাডা উদীচী শাখার সাংগঠনিক কাউন্সিল ও নতুন নেতৃত্ব নির্বাচন। এ অনুষ্ঠানটি শুধু সদস্যদের জন্য উন্মুক্ত। যারা কাউন্সিলে উপস্থিত থাকতে আগ্রহী, তাদেরকে সদস্য ফরম পূরণ করার জন্য অনুরোধ জানিয়েছে সংগঠনটি।

এছাড়া ৩ নভেম্বর মিজান অডিটরিয়াম কমপ্লেক্সে স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় ক, খ ও গ গ্রুপের গান ও নাচের প্রতিযোগিতা এবং  ৪ নভেম্বর স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় একই স্থানে ক, খ ও গ গ্রুপের চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

সম্মেলন উপলক্ষ্যে প্রকাশিত হবে স্মরণিকা ’সংহতি


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান