ডাগ ফোর্ডকে প্রাণনাশের হুমকি! শ্রমমন্ত্রীর অফিস ভাঙচুর

Wed, Oct 24, 2018 11:57 PM

ডাগ  ফোর্ডকে প্রাণনাশের হুমকি! শ্রমমন্ত্রীর অফিস ভাঙচুর

নতুনদেশ ডটকম: অন্টারিওর প্রিমিয়ার ডাগ ফোর্ড এবং তার অর্থনৈতিক উন্নয়ন মন্ত্রী জিম উইলসনকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে বলে প্রভিন্সিয়াল সরকারের সংসদ নেতা টড স্মিথ অভিযোগ করেছেন।

 এদিকে অন্টারিওর শ্রমমন্ত্রী লরি স্কট এর  নির্বাচনী এলাকার অফিস ভাংচুর হয়েছে। মঙ্গলবার গভীর রাতে কে বা কারা মন্ত্রীর নির্বাচনী এলাকার ফিসে জানালা ভেঙ্গে ফেলে এবং দেয়ালে গ্রাফিতি একে দেয়।

পুলিশ জানায়, বুধবার সকালে ডাউনটাউন লিন্ডসে’র শ্রমমন্ত্রীর নির্বাচনী অফিসের জানালা ভাঙার খবর পেয়ে সেখানে তারা যান। ঘটনার সময়ে অফিসে কেউ ছিলো না ।

ন্যূনতম মজুরি ১৫ ডলার করার লিবারেল সরকারের সিদ্ধান্ত স্থগিত করে পার্লামেন্টে বিল তোলার পর পরই  এই ঘটনা ঘটে বলে অভিযোগ করা হচ্ছে।

অন্টারিওর পার্লামেন্টের সরকারি দলের নেতা টড স্মিথ  অভিযোগ করেছেন, প্রিমিয়ার এবং অর্থনৈতিক উন্নয়ন মন্ত্রী জিম উইলসন গত ২৪ ঘন্টা সময়ে প্রাণনাশের হুমকি পেয়েছেন।

জিম উইলসন বলেছেন,’ সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। তবে আমি নিজে সেই হুমকির বার্তা দেখিনি। নিশ্চয়ই পুলিশ সেটি দেখে থাকবে।’

সংসদ নেতা টড স্মিথ দাবি করেন, প্রিমিয়ার এবং মন্ত্রীকে প্রাণনাশের হুমকি এবং শ্রমমন্ত্রীর অফিস ভাংচুরের ঘটনা  ন্যুনতম মজুরি স্থগিত করার বিলের সাথে সম্পর্কযুক্ত।

অন্টারিওর শ্রমমন্ত্রী লরি স্কট বলেছেন, ন্যূনতম মজুরি স্থগিত করে বিলে তোলার পরপরই মধ্যরাতে আমার অফিসের জানালা ভাঙার ঘটনা পরষ্পর সম্পর্কিত।এটি কোনো কাকতালীয় ঘটনা নয়।

কনজারভেটিভ ফোর্ড সরকারের নতুন বিলে আগামী ২০২০ সাল পর্যন্ত ন্যূনতম মজুরি ১৪ ডলারে সীমাবদ্ধ রাখার প্রস্তাব করা হয়েছে।এতে কর্মচারীরা জরুরী ভিত্তিতে যে ছুটি পায় তা কমিয়ে ফেলা হয়েছে। একই কাজের জন্য স্থায়ী কর্মীদের চেয়ে খন্ডকালীন কর্মীদের কম মজুরি দেয়ার অনুমোদন দেয়া হয়েছে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান