কানাডার ভ্যাঙ্কুভারে বাংলা স্কুল

Sun, Oct 7, 2018 1:09 PM

কানাডার ভ্যাঙ্কুভারে বাংলা স্কুল

নতুনদেশ ডটকম: কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের ভ্যাঙ্কুভারে গ্রেটার ভ্যাঙ্কুভার বাংলাদেশ কালচারাল অ্যাসোসিয়েশনের (জিভিবিসিএ) উদ্যোগে শুরু হয়েছে বাংলা স্কুলের কার্যক্রম। গত ১৭ সেপ্টেম্বর সোমবার এ স্কুলের কার্যক্রম উদ্বোধন করা হয়।

ফিতা কেটে স্কুলের উদ্বোধন করে একঝাঁক কচিকাঁচা, যারা বাংলাদেশ থেকে হাজার হাজার মাইল দূরে থেকেও বাংলা শেখার জন্য আগ্রহী। তাদের জন্ম কানাডায় হলেও শিকড়ের সঙ্গে তাদের বন্ধন গড়ে দেওয়ার জন্য নিরন্তর চেষ্টা থাকে অভিভাবকদের।

উদ্বোধনী অনুষ্ঠানে জিভিবিসিএর সভাপতি তারিক মালিক বলেন, আজকের দিনটি সত্যিকার অর্থেই স্মরণীয় আমাদের জন্য ও আমাদের সন্তানদের জন্য। বৃহত্তর ভ্যাঙ্কুভারে বাঙালির সংখ্যা বাড়ছে। আমরা তীব্রভাবে বাংলা স্কুলের অভাব অনুভব করছিলাম। স্বদেশ থেকে দূরে থাকলেও আমরা চাই আমাদের সন্তানেরা বাংলাভাষা ও সংস্কৃতির সঙ্গে যুক্ত থাকুক। আমরা এর সঙ্গে জড়িত সবাইকে সাধুবাদ জানাই এবং আমাদের পক্ষ থেকে তাদের সর্বাত্মক সহযোগিতা করতে চাই।

স্কুলে প্রতি সোমবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ৮টা পর্যন্ত পাঠদান চলবে। ভবিষ্যতে শিক্ষার্থীসংখ্যা বাড়লে বাড়তি পাঠদানের ব্যবস্থা করা হবে বলেও আয়োজকেরা জানান। বিজ্ঞপ্তি


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান