ঢাকার জালালাবাদ এসোসিয়েশন  কি অফিসার্স ক্লাব হতে যাচ্ছে!

Sat, Oct 6, 2018 2:05 PM

ঢাকার জালালাবাদ এসোসিয়েশন  কি অফিসার্স ক্লাব হতে যাচ্ছে!

ফরহাদ হোসেন: ঢাকার জালালাবাদ এসোসিয়েশন কি সামাজিক সংগঠন থেকে অফিসার্স ক্লাবে  রুপান্তরিত  হতে যাচ্ছে ? দেশে বিদেশে বসবাসরত বৃহত্তর সিলেটের অধিবাসীদের মধ্যে এ নিয়ে গুঞ্জন তৈরি হয়েছে। সংগঠনের নেতৃত্বে  যারা আছেন তাদের  অর্ধেকের বেশী সাবেক ও বর্তমান আমলা।  সামাজিক সংগঠন বলতে আমরা বুঝি যেখানে সকল পেশার সব ধরনের মানুষের অংশ গ্রহণ থাকবে।  কিন্তু সেখানে যদি  নেতৃত্ব এবং সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতার অধিকারীদের অধিকাংশই আমলা হন তাহলে একটি সংগঠনকে তো অফিসার্স ক্লাবই বলা চলে। 

ঢাকার জালালাবাদ এসোসিয়েশনকে আমরা অফির্সাস ক্লাব হিসেবে দেখতে চাই না।   চাই একটি সামাজিক সংগঠন হিসেবে।   যেখানে থাকবে সকল পেশা শ্রেণীর মানুষের অংশ গ্রহণ।

ঢাকার জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচন সামনে।  সাবেক  প্রায় সব  সভাপতিই বিভিন্ন পদে নির্বাচন করছেন । সংগঠনটির নেতৃত্বে কি এতোই আকাল যে ঘুরে ফিরে কিছু লোকের হাতেই নেতৃত্ব থাকতে হবে?  নতুনদের এগিয়ে আসার সুযোগ না দিলে নতুন নেতৃত্ব বের হয়ে আসবে কি করে?

কয়েকজন মানুষ যুগ যুগ ধরে কেন জালালাবাদে থাকতে চাচ্ছেন, তাদের স্বার্থ কি? তারা কি ঢাকায় বসবাসরত সিলেটীদের প্রাণের সংগঠনকে কুক্ষিগত করে রাখতে চাচ্ছেন?  

ঢাকার জালালাবাদ এসোসিয়েশন সবার সংগঠন হউক।  সব শ্রেণীর মানুষের অংশগ্রহণে সার্বজনীন কমিটি হউক। আমরা  আমলা তান্ত্রিক কমিটি বা নেতৃত্ব চাই না।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান