খালেদা- তারেকের ন্যায় বিচার পাওয়া নিয়ে বিচারপতি সিনহার সংশয়

Wed, Sep 26, 2018 12:47 AM

খালেদা- তারেকের ন্যায় বিচার পাওয়া নিয়ে বিচারপতি সিনহার সংশয়

নতুনদেশ ডটকম: ২১ আগষ্টের গ্রেনেড হামলার মামলায় তারেক রহমান এবং দুর্নীতির মামলায়  বেগম খালেদা জিয়া ন্যায় বিচার পাবেন কী না তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন সাবেক বিচারপতি এস কে সিনহা। তিনি বলেছেন, যে দেশে স্বয়ং প্রধান বিচারপতি বিচার পায় না সেখানে এই মামলার কি বিচার হবে তা সহজেই অনুমেয়।

বাংলা ইনফো টিউব নামের একটি ইউটিউব চ্যানেলকে দেয়া সাক্ষাতকারে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা এই মন্তব্য করেন। নিউইয়র্কে বসবাসরত সাংবাদিক শাহেদ আলম এই সাক্ষাতকার নেন।

সাবেক বিচারপতি এস কে সিনহার দেশত্যাগ,পদত্যাগ এবং নিজের আত্মজীবনীমূলক গ্রন্থ “অ্যা ব্রোকেন ড্রিম’ নিয়ে বিভিন্ন মহলের আলোচনা সমালোচনা ও প্রশ্নের উত্তর খুঁজতে সাংবাদিক শাদে আলম সাবেক প্রধান বিচারপতির সাক্ষাতকার নেন। ‘বাংলা ইনফো টিউবে’ সেই সাক্ষাতকার ধারাবাহিকভাবে প্রচারিত হচ্ছে।

দ্বিতয়ি পর্বে প্রচারিত সাক্ষাতকারে সাংবাদিক শাহেদ আলম প্রশ্ন করেন, বাংলাদেশের সাবেক একজন প্রধানমন্ত্রী একটা দুর্নীতির মামলায়  কারাগারে আছেন- একের পর এক জামিন দেয়া হলেও নানা ভাবে তার জামিন আটকে যাচ্ছে। তার যে সন্তান এবং তার পরিচালিত যে দল সেই দলের সেকেন্ড  প্রধান হিসেবে যার নাম আছে তিনি ২১ আগষ্ট মামলার আসামী, তার এই মামলার রায় হবে সামনে। যারা বিরোধী দলীয় কর্মী তাদের ভেতরে সন্দেহ আছে, গুঞ্জন আছে যেহেতু একটা দেশের প্রধানবিচারপতিকে যেভাবে হিউমিলিয়েট করা হয়েছে সে দেশের বিচার ব্যবস্থায় তারা অনাস্থা প্রকাশ করেছে নানা ভাবে আগে। এই রায়ে কি আইনের শাসন প্রতিষ্ঠা হবে আইনের বিচার কি-’

শাহেদ আলমের প্রশ্ন শেষ হবার আগেই বিচারপতি এস কে সিনহা তার উত্তর দিতে শুরু করেন। তিনি বলেন, ”এটা বিচারধীন মামলা আমি মন্তব্য করবো না। আমি শুধু এখানে মন্তব্য যেটা করবো সেটা হলো, যে দেশে প্রধান বিচারপতি নিজেই বিচার পায়নি.।  আমি যতোদিনই ইয়ে ছিলাম, আমি প্রথম থেকেই আন্দোলন করে গিয়েছি- মানে আন্দোলন ঠিক না দাবি করে গিয়েছি সরকারের কাছে যেটা নিম্ন আদালতের বিচার এবং সুপ্রিম কোর্টের এখানে আপনারা হস্তক্ষেপ করবেন না। হস্তক্ষেপ যখন করবেন না- ইয়ে হলো- সরকার দেখিয়ে দিলো তোমাকেই আমরা বিচার ছাড়া ইয়ে করবো-সেই ক্ষেত্রে কি বিচার হবে সেটা তো অনুমেয় ”


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান