অন্টারিওর সংসদ অধিবেশন থেকে বের করে দেয়া হলো বিরোধী দলীয় নেতাকে

Wed, Sep 12, 2018 5:02 PM

অন্টারিওর সংসদ অধিবেশন থেকে বের করে দেয়া হলো বিরোধী দলীয় নেতাকে

নতুনদেশ ডটকম:  অন্টারিও প্রভিন্সিয়াল  পার্লামেন্টের বিরোধী দলীয় নেতা, এনডিপির প্রধান এন্ড্রিয়া হরওয়াথকে অধিবেশন থেকে বের করে দেয়া হয়। এনডিপি থেকে নির্বাচিত এমপিপিদের একজন একজন করে নাম ধরে সার্জেন অ্যাট আর্মস ডেকে অধিবেধন থেকে বের করে দেয়া হয়।

ডাগ ফোর্ডের নেতৃত্বাধীন কনজারভেটিভ পার্টি সংসদে ‘নটউইথস্ট্যান্ডিং ক্লজ’ বাস্তবায়নের লক্ষ্য নিয়ে ‘ইফিশিয়েন্ট লোকাল গভর্ণমেন্ট অ্যাক্ট’ নামে নতুন একটি বিল প্রভিন্সিয়াল পার্লামেন্টে পেশ করার সময় এনডিপির এমপিপিরা টেবিল চাপড়িয়ে ‘নো নো ‘ বলে  চিৎকার করে তার প্রতিবাদ করতে থাকেন। সংসদের স্পিকার এই সময় তাদের শান্ত হয়ে অধিবেশন পরিচালনা সহায়তা করতে বলেন। কিন্তু এনডিপি প্রতিনিধিরা তাতে কর্ণপাত করেননি।

এক পর্যায়ে স্পিকার ’বিরোধী দলীয় নেতাকে আমি সতর্ক করে দিচ্ছি’  বলে কয়েকবার  সতর্ক করেন। পরিস্থিতি শান্ত না হলে তিনি অধিবেশন থেকে বের করে দেবেন বলেও হুশিয়ার করেন।  কিন্তু তাতেও পরিস্থিতি শান্ত না হলে  বিরোধী দলীয় নেতা এন্ড্রিয়া হরওয়াথকে অধিবেশন থেকে বের হয়ে যেতে নির্দেশ দেন। পরে এনডিপির বাকী সদস্যদেরও একজন একজন করে এসকর্ট করে অধিবেশন থেকে বের করে দেয়া হয়।

টরন্টো সিটির কাউন্সিলর সংখ্যা ৪৭ থেকে কমিয়ে ২৫ এ নিয়ে আসার সিদ্ধান্ত আদালত বাতিল করে দেয়ার পর কনজারভেটিভ পার্টি ‘নটউইথস্ট্যান্ডিং ক্লজ’ বাস্তবায়নের  জন্য বিল ৩১ অধিবেশনে আসে। এই ধারায় প্রভিন্স যে কোনো সিদ্ধান্ত কার্যকর করতে পারে।

অধিবেশনের বাইরে এনডিপি নেতা এন্ড্রিয়া হরওয়াথ বলেন, ফোর্ড সরকারের এজেন্ডা বাস্তবায়নকে মন্থর করে দিতে তার দল সম্ভাব্য সবকিছুই করবে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান