আপনাকে আমরা ভোট দিবো কি কারণে?

Mon, Sep 10, 2018 2:02 AM

আপনাকে আমরা ভোট দিবো কি কারণে?

রেজাউল ইসলাম: ভোটারদের একটা মূল্য থাকা উচিত । আমাদের ভোট সহজেই পেয়ে যাবেন এমন ভাবা উচিত না । ভোট চাইবার আগে আপনার যোগ্যতা কি, আপনি কি করেছেন কমিউনিটির জন্য, সমাজের জন্য তা আগে ভাবতে হবে । আপনাকে কেউ আগে চিনতোও না , আপনি কোথায় কি করেছেন কেউ কিছু জানে না, কেউ সাক্ষ্য দেয়নি আপনি কিছু করেছেন, হঠাৎ আপনি মাটি ফুঁড়ে নিজেকে প্রার্থী ঘোষণা করে দিলেন ! আপনাকে আমরা ভোট দিবো কি কারণে?

আমাদের বিপদে আপদে আপনি কি আমাদের পশে ছিলেন? ৮ বৎসর ধরে প্রতিনিয়ত যুদ্ধ করে এখানে টিকে আছি, কই আপনাকে কোথাও দেখেছি বলে মনে পড়ে না! অধিকাংশই আমার ধারণা এমনই বলবে, কই আপনাকে তো আগে দেখিনি! ২০১৮ সালে আপনি কি করছেন আমার দেখা দরকার নাই, আপনি বহু জায়গায় যাচ্ছেন, দরজায় দরজায় কড়া নাড়ছেন, লাইভ দেখাচ্ছেন, ভিডিও দেখাচ্ছেন! আপনার ওয়ার্ডে নানারকম সমস্যা দেখাচ্ছেন! এই সব দেখে আমার লাভ নাই ।

আমি দেখতে চাই ২০১৮ সালের আগে আপনি কোথায় কি করেছেন । আপনি নিজে নিজে বললে হবে না, মানুষ বলবে, জনগণ বলবে আপনি কি করেছেন । প্রার্থীদের নাম ধরে মানুষ বলবে অমুক প্রার্থী কমিউনিটি, সমাজের জন্য অনেক করেছেন, আমি তাকে ভোট দিবো ।

আপনি বাঙালি, বাংলাদেশী, এই কারণে আপনাকে ভোট দিতে চাই কিন্তু আপনার কমিউনিটিতে কোন অবদান নাই, একেবারেই শূন্য খাতা, আপনাকে কেন ভোট দিবো? বাংলাদেশিদের ভোট কি আপনার জন্য একেবারেই বরাদ্দকৃত? তাই আপনি এটা নিয়ে ভাবতে চান না !!ভোট আপনাআপনি চলে আসবে । আপনি একেবারেই ভুল! এবার থেকে ভাবুন, কেন আপনাকে আমরা ভোট দিবো । যদি বলি আপনি শুধু আপনার স্বার্থেই প্রার্থী হয়েছেন, আমার এই ধারণা যে ভুল তার প্রমান দিন । আপনার কি আছে না আছে আমার জানার কোন ইচ্ছা নাই । বলুন আপনি অন্যদের জন্য কি করেছেন । আপনি বলতে পারেন সুযোগ দিলে করে দেখাবেন, এ কথায় চিড়ে ভিজবে না । আপনি আগে কিছুই করেননি, নির্বাচিত হয়ে করবেন তার গেরান্টি কি?

আমাদের ভোট এতো সস্তা না, মামার হাতে মোয়া না যে চাইলেই পাওয়া যাবে । আমাদের ভোট অনেক মূল্যবান । আমি ব্যক্তিগতভাবে কথা দিচ্ছি, আমি আমার ভোটকে আর সস্তা হতে দিবো না

লেখকের ফেসবুক পোষ্ট


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান