মার্ক মিলার এমপিকে সংবর্ধনা দিলো কুইবেকের বাংলাদেশ  এসোসিয়েশন

Thu, Aug 16, 2018 1:47 AM

মার্ক মিলার এমপিকে সংবর্ধনা দিলো কুইবেকের বাংলাদেশ  এসোসিয়েশন

নতুনদেশ ডটকম:   কানাডার প্রভাবশালী এমপি  মার্ক মিলারকে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ এসোসিয়েশন অব কিউবেক। অবকাঠামো  এবং কমিউনিটি বিষয়ক মন্ত্রীর পারলামেন্টারি সেক্রেটারি এবং প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক দূত নির্বাচিত  হওয়ায় মন্ট্রিয়লের   বাংলাদেশী কমিউনিটির পক্ষ থেকে  এই সংবর্ধনা  দেওয়া হয় বলে এক সংবাদি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। মন্ট্রিয়লের একটি কমিউনিটি সেন্টারে এই অনুষ্ঠানে বিপুল সংখ্যক বাংলাদেশী কানাডিয়ানরা উপস্হিত ছিলেন । 

         অভ্যর্থনার জবাবে জনাব মার্ক মিলার কানাডায় বাংলাদেশী কমিউনিটির ভূয়সী প্রশংসা করে বলেন , বাংলাদেশী কমিউনিটির লোকজন সবসময়ই কানাডায়  প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছেন । তিনি বলেন " গোটা বিশ্বে মানবাধিকার সুরক্ষার প্রশ্নে কানাডা সবসময় সোচ্চার । পৃথিবীর যেখানেই মানবাধিকার লংঘিত হবে সেখানেই কানাডা  প্রয়োজনীয়  ভূমিকা পালন করবে । তিনি বলেন, পৃথিবীর কোথায়ও মানবাধিকার লংঘিত হোক তা আমরা চাই না ।

মার্ক মিলার বলেন, গত বছর বাংলাদেশের প্রধানমন্ত্রীর কানাডা সফর কালে আমি আপনাদের সাথে আপনাদের প্রতিবাদে একাত্মতা ঘোষনা করেছিলাম । আমরা চাই বাংলাদেশী কানাডিয়ানরা তাদের দেশের রাজনৈতিক গঠন মূলক অধিকার আদায়ের ব্যাপারে সচেতন হোক । আমরা তাদের রাজনৈতিক সচেতনাকে মনে প্রাণে সম্মান করি ।

              অনুষ্ঠানের মডারেটর বিশিষ্ট রাজনীতিবিদ ও কানাডা বিএনপির কর্ণধার  ফয়সাল চৌধুরী বাংলাদেশের বর্তমান রাজনীতির বিভিন্ন প্রতিকুল পরিস্হিতি তুলে ধরে বলেন , সম্পুর্ণ রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার হয়ে বাংলাদেশের তিন তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা ও সাজানো মামলায় আজ দীর্ঘ দিন যাবত কারাগারে । বাংলাদেশে প্রতিনিয়ত  মানবাধিকার চরম ভাবে লংঘিত হচ্ছে । হত্যা , গুম,খুন আজ চরম আঁকার ধারন করেছে । মানুষ যখনি তাদের অধিকার আদায়ের ব্যাপারে প্রতিবাদ জানাতে চায় তখনি আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর আক্রোশের শিকার  হন ।এমন কি গত কিছুদিন আগে কোমলমতি শিশুরা যখন তাদের নিরাপদ জীবনের স্বার্থে আন্দোলন করছিলো তখন ও বর্তমান সরকার তাদের উপর চালিয়েছিলো বিভিন্ন অত্যাচার ও নিপীড়ন।

 বিএনপি নেতা ফয়সাল চৌধুরী বলেন,  বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে বাংলাদেশে কোন নির্বাচন বাংলাদেশের জনগন মেনে নিবে না । তিনি আশা প্রকাশ করে আরো বলেন , বাংলাদেশে মানবাধিকারের প্রশ্নে কানাডা তাদের  ভূমিকা পালন করবে ।

   অনুষ্টানে বক্তব্য রাখেন,ড: আবিদ বাহার,ইঞ্জিনিয়ার  জুলফিকার হায়দার,আব্দুর সবুর,আবদুর রাজ্জাক ও আকিব ইয়াসির তালহা ।

   অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জিয়াউল হক জিয়া, সাইদুর রহমান,জাহাঙ্গীর  আলম,সৈয়দ ফজলুল হক,শমশের ইকবাল সোহেল,নাসিম ঊদ্দিন ,নওশেদ উল্লাহ ,রোকন উদ্দিন ,এজাজ আহমদ,মোশারফ হোসেন,ইসা চৌধুরী এবং জনাব মার্ক মিলারের রাজনৈতিক উপদেষ্টা লিসা মনটাগমরি । বিজ্ঞপ্তি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান