কানাডার রাষ্ট্রদূতকে বহি:ষ্কার করলো সৌদি আরব

Mon, Aug 6, 2018 1:46 AM

কানাডার রাষ্ট্রদূতকে বহি:ষ্কার করলো সৌদি আরব

নতুনদেশ ডটকম: সৌদি আরবের মানবাধিকার নিয়ে প্রশ্ন তোলায় সে দেশে কানাডার রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে।তাঁকে ২৪ ঘন্টার মধ্যে দেশ ত্যাগ করতে বলা হয়েছে। একই সঙ্গে কানাডা থেকে নিজেদের কূটনীতিককেও ফেরত নেওয়ার ঘোষনা দিয়েছে সৌদি সরকার।

সৌদি পররাষ্ট্রমন্ত্রনালয় এক টু্‌ইট বার্তায় বলেছে, সৌদি আরবে কানাডার রাষ্ট্রদূতকে অবাঞ্চিত ঘোষনা করা হয়েছে এবং ২৪ ঘন্টার মধ্যে দেশত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

জানা যায়, কানাডা সরকারের টুইট বার্তায় সৌদি আরবে মানবাধিকার এবং নারী অধিকার কর্মীদের গ্রেফতারের উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তাদের মুক্তি দাবি করার পরিপ্রেক্ষিতে সৌদি সরকার এই পদক্ষেপ নেয়।

কানাডা সরকারের টুইট বার্তায় বলা হয়েছিলো,”সামার বাদাবিসহ সৌদি আরবে মানবাধিকার এবং নারী অধিকার কর্মীদের গ্রেফতারে কানাডা গভীরভাবে উদ্বিগ্ন। গ্রেফতারকৃত শান্তিপূর্ণ অধিকারকর্মীদের  অনতিবিলম্বে মুক্তি দেওয়ার জন্য আমরা সৌদি সরকারের প্রতি আহ্বান জানাই।”

সৌদি পররাষ্ট্রমন্ত্রনালয় বলছে, সৌদি আরবের অভ্যন্তরীন বিষয়ে কথা বলতে গিয়ে কানাডা সরকারের “অনতিবিলম্বে’ শব্দটির ব্যবহার অগ্রহনযোগ্য এবং আপত্তিকর। সৌদি পররাষ্ট্রমন্ত্রনালয় বলেছে, সৌদি আরবের অভ্যন্তরীন কোনো বিষয়ে কানাডার হস্তক্ষেপের মানেই হচ্ছে কানাডার যে কোনো অভ্যন্তরীন বিষয়ে আমরাও হস্তক্ষেপ করার অধিকার রাখি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান