শনি, রোববার টরন্টোয় বিশ্ব জালালাবাদ সম্মেলন

Tue, Jul 17, 2018 1:11 AM

শনি, রোববার টরন্টোয় বিশ্ব জালালাবাদ সম্মেলন

নতুনদেশ ডটকম: বাংলাদেশসহ বিশ্বের বিভিন্নদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা সিলেটিদের নিয়ে শনিবার টরন্টোয় শুরু হচ্ছে দুই দিনের  ৩য় বিশ্ব জালালাবাদ সম্মেলন। নাচ, গান আর আলোচনার মাধ্যমে বহির্বিশ্বে সিলেটি সংস্কৃতি তুলে ধরতে জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টো,অন্টারিও এই মহাসম্মেলনের আয়োজন করেছে।জিন বিজ্ঞানী ও লেখক আবেদন চৌধুরী এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আগামী শনি ও রোববার ডাউন টাউন টরন্টোর ড্যানিয়েল স্পেকট্রাম ও তাঁর পার্শ্ববর্তী এলাকাজুড়ে সিলেটিদের এই মিলনমেলা অনুষ্ঠিত হবে উদ্যোক্তারা জানিয়েছেন। সম্মেলনে অংশ নিতে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে অংশগ্রহনেচ্ছুরা টরন্টোয় আসতে শুরু করেছেন। বিশ্ব জালালাবাদ সম্মেলন নিয়ে কমিউনিটিতে ব্যাপক আগ্রহও তৈরি হয়েছে।  

 এই প্রসঙ্গে এসোসিয়েনের সভাপতি এবং মহাসম্মেলনের আহবায়ক খসরুজ্জামান চৌধুরী বলেন, “যদিও জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টো সম্পূর্ণ রাজনীতিমুক্ত একটি সামাজিক সংগঠন, আমরা আশা করছি কানাডায় বাংলাদেশীদের সকল সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের উপস্থিতি ঘটবে এই মিলন মেলায়।”

সম্মেলন কমিটির মহা সচিব সাইফুদ্দিন চৌধুরী ভুট্টু বলেন, “আমরা চেষ্টা করছি সবার কাছে গ্রহনযোগ্য একটি সম্মেলন উপহার দেওয়ার। আমরা সকলেই কোনও না কোনও রাজনৈতিক দলের নেতা, কর্মী কিংবা সমর্থক আর এই ব্যাপারটা মাথায় রেখে আমরা আমাদের প্রধান অতিথি সহ সকল বিশেষ অতিথি নির্বাচন করেছি।”

সম্মেলনের প্রধান সমন্বয়ক এবং জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টোর সাধারন সম্পাদক মোহাম্মদ রুকনউজ্জামানের ভাষায় সিলেটের ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি, সাহিত্য, পর্যটন সহ বিশ্বায়নে জালালাবাদবাসীর অবদান বিশ্ববাসীদের সামনে উপস্থাপন করাই এই সম্মেলনের প্রধান উদ্দেশ্য। আর সেই লক্ষ্যকে গুরুত্ব দিয়েই সম্মেলনকে সাজানো হয়েছে বলে তিনি জানান।

স্থানীয় এবং ঢাকা থেকে আমন্ত্রিত হয়ে আসা জনপ্রিয় শিল্পীরা এই সম্মেলনের সাংস্কৃতিক পর্বে  অংশ নেবেন বলে জানা গেছে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান