৭, ৮ জুলাই  ১২ তম টরন্টো বাংলা বইমেলা

Wed, Jul 4, 2018 1:42 AM

৭, ৮ জুলাই  ১২ তম টরন্টো বাংলা বইমেলা

নতুনদেশ ডটকম: আগামী ৭ ও ৮ জুলাই অনুষ্ঠিত হবে ১২ তম টরন্টো বাংলা বইমেলা। টরন্টো বইমেলার এক যুগ উপলক্ষ্যে বিভিন্ন অনুষ্ঠান সাজানোর কাজ সম্পন্ন হয়েছে। ১২ তম বইমেলায় প্রধান অতিথি হিসাবে উপিস্থিত থাকবেন কথা সাহিত্যিক সেলিনা হোসেন। বিশেষ অতিথি হিসাবে থাকবেন কবি আসাদ চৌধুরী, ছড়া লেখক লুৎফর রহমান রিটন ও কথা সাহিত্যিক জাকির তালুকদার।

এ বছর বাংলাদেশের সর্বাধিক সংখ্যক স্বনামখ্যাত প্রকাশক মেলায় অংশ নেবেন। এদের মধ্যে আছেন অঙ্কুর প্রকাশনীর মেসবাহউদ্দিন আহমেদ, অনন্যার মুনিরুল হক, সময় প্রকাশনীর ফরিদ আহমেদ, কথাপ্রকাশের জসিম উদ্দিন ও নালন্দার জুয়েল রেদোয়ানুর।

বইমেলা অনুষ্ঠিত হবে শহরের বাঙ্গালি এলাকা বলে খ্যাত ড্যানফোর্থের ৯ ডজ রোডে, রয়েল লিজিয়ন হলে। সকাল ১১ টা থেকে রাত ১১ টা পর্যন্ত দিনব্যাপী মেলায় বই প্রদর্শনী ছাড়াও থাকবে আলোচনা অনুষ্ঠান, সেমিনার, কবিতা আবৃতি, কবিতা উৎসব, শিশু কিশোরদের জন্য বিশেষ ইভেন্ট, বিতর্ক অনুষ্ঠান, লেখক প্রকাশকদের মুখোমুখী আড্ডা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

 বাংলাদেশ ছাড়াও কানাডা ও আমেরিকার লেখক, প্রকাশক ও পাঠকের পদচারনায় মুখর করার জন্য সবধরণের প্রস্তুতি চলছে। মেলা উপলক্ষ্যে একটি বর্নাঢ্য স্যুভেনীর প্রকাশিত হবে। বইমেলায় এবারের নতুন সংযোজন আনন্দ র‌্যালি। র‌্যালি শুরু হবে শনিবার সকাল ১০ টায় ড্যানফোর্থ অন্যমেলার সামনে থেকে। সবাইকে বইমেলায় আমন্ত্রণ। কোনো প্রবেশ মূল্য নাই। পার্কিং ফ্রি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান