আওয়ামী লীগই যদি বিএনপি জামাত হয়ে যায় !

Wed, Jul 4, 2018 1:20 AM

আওয়ামী লীগই যদি বিএনপি জামাত হয়ে যায় !

ইমতিয়াজ মাহমুদ: কিছু কীট আমার বৃত্তেও আছে, আপনার বৃত্তেও। বেশ নির্বিরোধী নির্বাক উপস্থিতি ওদের। অতো নির্বাকও না। মাঝে মাঝে এর ওর পোস্টে গিয়ে নানারকম গা ঘিনঘিনে মন্তব্য করে। লুকিয়ে পেছনে কটু কথা বলে।

এই সে পরশুদিন যে মেয়েটার উপর দলবেঁধে হামলা করেছে গুণ্ডারা, ছবি দেখেছেন আপনারা সেটার। নিন্দাও করেছেন প্রায় সকলে- কেউ তীব্র কণ্ঠে কেউ মৃদু কণ্ঠে। কিন্তু কিছু সংখ্যক কীট আছে যারা এই আক্রমণের মধ্যেও কোন দোষ দেখতে পায়নি। মিন মিনে গলায় নানারকম জাস্টিফিকেশন দেয়। এক ছোকরা দেখলাম একটা পোস্টের নিচে কমেন্ট করেছে- না, যারা আক্রমণ করেছে ওরা তো আসলে মেয়েটাকে হেনস্তা করতে চাচ্ছে না, ছবিতেই দেখা যাচ্ছে ছেলেদের হাতগুলি কই সেইরকমভাবে তো মেয়েটার ওখানে চেপে ধরেনি ইত্যাদি।

 

 

 

 

 

 

 

চিন্তা করেন। যারা এইসব কমেন্ট করেছেন এরা কিন্তু নেহায়েত ফালতু লোক না। দৃশ্যত পড়ালেখা জানা, স্বাধীনতা মুক্তি লিবার্টি মানুষের অধিকার এইসব নিয়ে নানান ইস্যুতে দেখবেন আপনার পাশেই আছে। মাঝে মাঝে দেখেছি নানা সময় আমার পক্ষে আমার বক্তব্য অবস্থান এইসবকে সমর্থনও করেছে। যার যার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ লোক। এদের মধ্যেও মগজের একটা স্তরে ঠিকই এইরকম ময়লা চিন্তা কিলবিল করে।

আমি এখন আর কীট বাছতে যাই না। আগে মাঝে মাঝে রেগে গিয়ে ফ্রেন্ড লিস্ট নিয়ে বসতাম। এখন বাদ দিয়েছি। থাক। এইসব আর ভালো লাগে না।

তাছাড়া এদের অনেকেরই একটা বিচিত্র যুক্তি আছে যেটা আমি জানি। আপনারাও জানেন। সেটা হচ্ছে আওয়ামী লীগ যদি ক্ষমতা থেকে পড়ে যায় তাইলে এই অভাগা দেশের কি হবে? আপনারা কি চান আবার বিএনপি জামাত ক্ষমতায় আসুক? জুজুর ভয়। ও ভাই, আওয়ামী লীগই যদি বিএনপি জামাত হয়ে যায়, তাইলে আর কোন জুজুর ভয় পাচ্ছেন?

 

সে তো আরেক বিতর্ক আরকি। কিন্তু দলাদলি ইত্যাদির পরেও ন্যুনতম ভদ্রতা সামাজিকতা সৌজন্য মানবিকতা এইসব কিছু তো থাকে আরকি। থাকার কথা না? আপনার কি করে পারেন একটা মেয়েকে একদল গুণ্ডা ঐভাবে হামলা করেছে সেটা দেখার পরেও ঐসব কুট কথা বলতে? মানুষ তো! নাকি?


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান