প্রশংসা কুড়িয়েছে টরন্টোর  ২য় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল

Mon, Jul 2, 2018 4:27 PM

প্রশংসা কুড়িয়েছে টরন্টোর  ২য় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল

নতুনদেশ ডটকম: বিপুল উৎসাহ- উদ্দীপনা এবং সিনেমাপ্রিয় মানুষের প্রশংসার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে  মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল।  টরন্টো ফিল্ম ফোরামের উদ্যোগে আয়োজিত এই ফেস্টিভ্যালে বিশ্বের বিভিন্ন দেশের  ২৫টি ভাষায় নির্মিত ৪০টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। সিনেমাপ্রেমি বিপুল সংখ্যক মানুষ প্রতিদিন এইসব চলচ্চিত্র  উপভোগ করেন।

গত শনিবার  সন্ধ্যায় টরন্টোর দ্বিতীয় প্রাচীনতম মুভি থিয়েটার হল ‘ফক্স থিয়েটার’ এ আনুষ্ঠানিক উদ্বাধন হয় তিন দিনের মাল্টি কালচারাল ফিল্ম ফেস্টিভ্যালের। কানাডীয়ান চলচ্চিত্রকার জোসলিন রজার্স এর ‘দি চিকেন ম্যান’  এবং বাংলাদেশের খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা  মোর্শেদুল ইসলামের ‘আঁখি ও তার বন্ধুরা’ চলচ্চিত্র প্রদর্শনের মাধ্যমে ফেস্টিভ্যালের যাত্রা শুরু হয়।

দ্বোধন উপলক্ষে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনায় বক্তৃতা করেন মোর্শেদুল ইসলাম, রজলিন সিজার্স, সাইফুল ওয়াদুদ হেলাল এবং টরন্টো ফিল্ম ফোরামের সভাপতি এনায়েত করীম বাবুল। ফোরামের সাধারন সম্পাদক মনিস রফিক উদ্বোধনী অনুষ্ঠঅনটি সঞ্চালনা করেন।

 

এ সময় বক্তারা কানাডার বহুজাতিক সংস্কৃতিতে বাংলা চলচ্চিত্র তুলের ধরার ব্যতিক্রমী এই আয়োজনের ভূয়সী প্রশংসা করেন। তারা বলেন, মাল্টিকালচারাল ফেস্টিভ্যাল এর এটি দ্বিতীয় বারের মতো উদযাপিত।হচ্ছে একদিন এই উৎসব কানাডার মুলধারার গুরুত্বপীর্ণ উৎসব হিসেবে স্বীকৃতি পাবে।

রোব ও সোমবার ডেনফোর্থের বাংলাদেশ সেন্টার এবং মিজান কমপ্লেক্স অডিটরিয়ামে দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শিত হয়। বাংলা, ইংরেজি, ফরাসি, হিন্দি, উর্দু, স্প্যানিশ, তামিল, আরবি, পোলিস, ফারসি, রাশান, আইরিশ, চেক, তেলেগু, ইতালিয়ান, আফগানি, চেক, গ্রিক, চাইনিজ, জাপানি ও নেপালি ছবি প্রদর্শিত হয় ।

ফেস্টিভ্যালের দ্বিতীয় দিনে বাংলাদেশ সেন্টারে অনুষ্ঠিত হয়  চলচ্চিত্র নির্মানের নানা দিক নিয়ে একটি কর্মশালা। নতুন প্রজন্মের ছেলেমেয়েদের জন্য আয়োজিত এই কর্মশালায় চলচ্চিত্রের নানা দিক নিয়ে বক্তব্য রাখে পুরষ্কার বিজয়ী চলচ্চিত্র নির্মাতা সাইফুল ওয়াদুদ হেলাল। টরন্টো ফিল্ম ফোরামের দুই কর্মকর্তা আমিনুল ইসলাম খোকন এবং সোলায়মান তালুত রবিনও এতে বক্তব্য রাখেন।

আজ রাতে খ্যাতিমান কণ্ঠশিল্পী রনি প্রেন্টিস রয় এর একক সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে তিনদিনের মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যালের সমাপনী ঘটবে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান