নতুন বিতর্কে  প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো!

Mon, Jul 2, 2018 10:43 AM

নতুন বিতর্কে  প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো!

নতুনদেশ ডটকম: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে নিয়ে নতুন বিতর্ক শুরু হয়েছে মিডিয়ায়। ১৮ বছর আগে বৃটিশ কলম্বিয়ায় একটি অনুষ্ঠানে তিনি এক মেয়ের ‘গায়ে হাত দিয়েছিলেন’- এমন একটি অভিযোগ গত কয়েকদিন ধরেই বিভিন্ন পত্রপত্রিকায় আলোচিত হচ্ছে। কানাডীয়ান মিডিয়া ট্রুডোর বিরুদ্ধে কতিথ অভিযোগের সংবাদ পরিবেশন করতে গিয়ে ইংরেজী ‘গ্রপিং’ শব্দটি ব্যবহার করেছে- কানাডায় যাকে ‘যৌন হয়রানি’ হিসেবে বিবেচনা করা হয়।

 রোববার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো নিজেই জানিয়েছেন, বৃটিশ কলম্বিয়ার ওই অনুষ্ঠানে কোনো ধরনের ‘নেতিবাচক আচরন’ হয়েছিলো বলে তিনি মনে করতে পারছেন না।

পত্রপত্রিকার রিপোর্ট থেকে জানা যায়, আভালান্স ফাউন্ডেশন নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানের তহবিল সংগ্রহের জন্য আয়োজিত মিউজিক্যাল  অনুষ্ঠানে জাস্টিন ট্রুডো অংশ নিয়েছিলেন। ভাই মাইকেল মারা যাওয়ার পর ট্রুডো নিজেও ওই প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত হন।

ওই অনুষ্ঠানের কয়েকদিন পর ক্রেস্টন  ভ্যালি এডভান্স নামে স্থানীয় একটি  পত্রিকায় প্রকাশিত সম্পাদকীয় নিবন্ধে দাবি করা হয়- একজন নারী রিপোর্টারের শরীরে ‘অনাকাংখিতভাবে’ স্পর্শ করার পর জাস্টিন ট্রুডো ঘটনার জন্য ক্ষমা  চেয়েছেন।

ওই সম্পাদকীয়তে দাবি করা হয়, জাস্টিন ট্রুডো মেয়েটিকে বলেছেন, মেয়েটি একটি জাতীয় পত্রিকার হয়ে রিপোর্টিং  করছেন জানলে তিনি এতোটা অগ্রসর হতেন না।

২০০০ সালের সেই সম্পাদকীয়টি সম্প্রতি পত্রিকাটি আবার প্রকাশ করলে এ নিয়ে আলোচনা শুরু হয়। জাস্টিন ট্রুডোর নিজের এই ব্যাপারে বক্তব্য দেওয়া দরকার বলে মিডিয়াগুলো দাবির পর রোববার জাস্টিন ট্রুডো এ নিয়ে নিজের অবস্থান জানান। এর আগে অবশ্য প্রধানমন্ত্রীর কার্য্যালয়ও এই ব্যাপারে একটি বক্তব্য প্রকাশ করেছিলো। কিন্তু মিডিয়াগুলো সরাসরি জাস্টিন ট্রুডোর বক্তব্য জানতে চাচ্ছিলো। ট্রুডোর বক্তব্য আর প্রধানমন্ত্রীর কার্য্যালয়ের বক্তব্য হুবহু একই।

রোববার সাসকাচুয়ানের রেজিনায় সাংবাদিকদের জাস্টিন ট্রুডো বলেছেন, ‘ক্রেস্টনে আভালান্স ফাউন্ডেশনের অনুষ্ঠানে আ অংশ নিয়েছিলাম। আমার খুবই ভালো সময় কেটেছিলো ওই দিন। কিন্তু কোনো ধরনের ‘নেতিবাচক ঘটনা’ আদৌ ঘটেছে বলে আমি মনে করতে পারছি না।

দ্যা কানাডীয়ান প্রেস ঘটনার নারীটির সঙ্গে কথা বলার চেষ্টা করেছে। কিন্তু সফল হয় নি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান