রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে হাসিনার সঙ্গে কথা বলবেন বব রে

Sat, Jun 9, 2018 11:54 PM

রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে হাসিনার সঙ্গে কথা বলবেন বব রে

নতুনদেশ ডটকম: বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের সমস্যা নিয়ে সফররত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলবেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর মিয়ানমার বিষয়ক বিশেষ উপদেষ্টা বব রে। আগামী সোমবার টরন্টোয় এই বৈঠক নির্ধারিত আছে বলে দ্যা কানাডীয়ান প্রেস জানিয়েছে।

প্রসঙ্গত, জি-৭ সম্মেলনে যোগ দিতে বর্তমানে কুইবেক রয়েছেন।  সকাল সাড়ে এগারোটায় (রোববার) সেখানে প্রধানমন্ত্রীর জাস্টিন ট্রুডোর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক শেষে তিনি টরন্টো আাসবেন। বিকেলে ডাউন টাউনের মেট্টো কনভেনশন সেন্টারে গণ সংবর্ধনায় বক্তব্য রাখবেন।

রোহিঙ্গ পরিস্থিতি সম্পর্কে জানতে গত ৬ জুন অটোয়ায় কানাডার সিনেট কমিটি বব রে কে কমিটির বৈঠকে ডেকেছিলো। সেখানে তিনি বাংলাদেশ ও মিয়ানমার সফরের ভিত্তিতে রোহিঙ্গাদের মানবেতর পরিস্থিতির বিবরন তুলে ধরেন।

বব রে বলেন, কেবল রোহিঙ্গারাই নয় বিপুল সংখ্যক শরণার্থীদের আম্রয় দিয়ে বাংলাদেশও চাপের মধ্যে আছে। আসন্ন বর্ষা মৌসুমে এই চাপ এবং পরিস্থিতি- দুটোরই আরো অবনতি ঘটার আশংকা আছে।

বব রে বলেন,  বর্ষা মৌসুমের সংকট উত্তরণের পাশাপাশি রোহিঙ্গাদের পিরিয়ে নেওয়ার ব্যাপারে বাংলাদেশ সরকারের চলমান সমজোতা উদ্যোগে কানাডা কিভাবে আরো বেশি সম্পৃক্ত এবং সহযোগিতা করতে পারে তা নিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি আলোচনা করবেন।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান