৩০ জুন  টরন্টোয় দ্বিতীয় মাল্টিকালচারাল চলচ্চিত্র উৎসব

Tue, Jun 5, 2018 12:24 AM

৩০ জুন  টরন্টোয় দ্বিতীয় মাল্টিকালচারাল চলচ্চিত্র উৎসব

নতুনদেশ ডটকম: কানাডার মূলধারায় বিভিন্ন ভাষাভাষী চলচ্চিত্রের সাথে বাংলা চরচ্চিত্রকে তুলে ধরার লক্ষ্য নিয়ে দ্বিতীয়বারের মতো  অনুষ্ঠিত হচ্ছে মাল্টিকালচারাল চলচ্চিত্র উৎসব ।

টরন্টো ফিল্ম ফোরামের ।উদ্যোগে আগামী ৩০শে জুন - ২রা জুলাই এই উৎসব অনুষ্ঠিত হবে।

গত শুক্রবার ডেনফোর্থের টরন্টো ফিল্ম ফোরামের কার্য্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই উৎসবের বিস্তারিত তুলে ধরা হয়। এতে মূল বক্তব্য উপস্থাপন করেন সোলায়মান তালুত রবিন। ফোরামের সভাপতি ও  সাধারন সম্পাদক যথাক্রমে এনায়েত করীম বাবুল, মনিস রফিক, ফেরামের কর্মকর্তা আহমেদ হোসেন, জগলুল আজিম সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মাল্টিকালচারাল  চলচ্চিত্র  উৎসবের উদ্বোধন হবে ১৯১৪ সালে টরন্টোয় প্রতিষ্ঠিত কানাডার ২য় প্রাচীন থিয়েটার হল “ফক্স থিয়েটার এ।  ১ ও ২ জুলাই ডেনফোর্থের মিজান কমপ্লেক্স অডিটরিয়ামে সারা দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শিত হবে।

আয়োজকরা জানান, এই উৎসবে ১৫টি ভাষার প্রায় ৩০ এর অধিক স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র, প্রামান্যচিত্র, এবং পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকছেন বিভিন্ন দেশ ও ভাষার চলচ্চিত্র নির্মাতাবৃন্দ। বাংলাদেশ থেকে আসছেন বিকল্পধারা চলচ্চিত্র আন্দোলনের অন্যতম পুরোধা ও বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা মোর্শেদুল ইসলাম, শ্রীলঙ্কা/ কানাডিয়ান চলচ্চিত্র নির্মাতা প্রিয়াংকারা, কানাডিয়ান চলচ্চিত্র নির্মাতা জসলিন রজার প্রমুখ।

উৎসব উপলক্ষ্যে একটি স্মারক প্রকাশনা বের করা হবে। সম্পূর্ণ বিনা প্রবেশমূল্যে দর্শকবৃন্দ উৎসবের চলচ্চিত্রসমূহ উপভোগ করতে পারবেন বলে আয়োজকরা জানান।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান