অন্টারিওর প্রথম বাংলাদেশি বৌদ্ধবিহারের কার্যক্রম শুরু

Mon, Jun 4, 2018 5:10 PM

অন্টারিওর প্রথম বাংলাদেশি বৌদ্ধবিহারের কার্যক্রম শুরু

নতুনদেশ ডটকম:  বৃহত্তর টরন্টো এলাকায় বসবাসরত বৌদ্ধ ধর্মাবলম্বীদের উপাসনার জন্য অন্টারিও’তে বাংলাদেশী বৌদ্ধবিহার প্রতিষ্ঠিত হয়েছে। টরন্টো বুড্ডিষ্ট মনাস্টেরি অ্যান্ড মেডিটেশন সেন্টার নামের এই বৌদ্ধ বিহারটি অন্টারিওর প্রথম বাংলাদেশি বৌদ্ধ বিহার বলে জানা গেছে।

 উদ্যোক্তারা বলছেন, সার্বজনীন বৌদ্ধবিহার প্রতিষ্ঠার মাধ্যমে কানাডা’র অন্টারিও প্রদেশে বসবাসরত বাংলাদেশী বৌদ্ধদের দীর্ঘদিনের লালিত একটি স্বপ্ন বাস্তবায়িত হলো।

উল্লেখ্য যে অন্টারিও প্রদেশে বসবাসরত বাংলাদেশী বৌদ্ধদের নিজস্ব কোন বৌদ্ধবিহার ছিল না বিধায় এতদিন যাবত শ্রীলঙ্কান অথবা বার্মিজ বৌদ্ধবিহারে গিয়ে ধর্মীয় আচারাদি পালন করতেন। এ বিহার প্রতিষ্ঠার মাধ্যমে  বাংলাদেশী বৌদ্ধদের ধর্মীয় আচারাদি পালনে বিভিন্ন সীমাবদ্ধতার অবসান হলো।

 গত জুমিসিসাগা’র ওয়েস্ট এন্ড বৌদ্ধবিহার এর বিহারাধিপতি শ্রদ্ধেয় ধম্মবাসা মহাথেরো; বাংলাদেশী বৌদ্ধদের গৌরব, ওয়েস্ট এন্ড বৌদ্ধবিহার পরিচালিত ধর্ম স্কুলের অধ্যক্ষ ও টরন্টো বিশ্ববিদ্যালয়ের চ্যাপ্লেইন শ্রদ্ধেয় ডঃ ভান্তে শরনপালা এবং বর্তমানে মন্ট্রিয়লে বসবাসরত বাংলাদেশী ভিক্ষু শ্রদ্ধেয় ভান্তে ধম্মালংকার এ মহতী উদ্যোগের সার্বিক সাফল্য কামনা করে আশীর্বাদ প্রদান করেছেন। শ্রদ্ধেয় ভান্তে ধম্মালংকার, নব প্রতিষ্টিত এ বিহারের বিহারাধিপতি হিসেবে দায়িত্ব নেয়ার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। এ বিহারের ঠিকানা সবার অবগতির জন্য নিম্নে প্রদান করা হলো। 

Toronto Buddhist Monastery and Meditation Center

10 Harrow Street

Mississauga

ON L4T 1J3  

ইমেইল ঠিকানাঃ torontobd.monastery@gmail.com

বিজ্ঞপ্তি।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান