লিবারেল, পিসির ভোট টানছে এনডিপি!

Sat, Jun 2, 2018 11:33 PM

লিবারেল, পিসির ভোট টানছে এনডিপি!

রেজাউল ইসলাম:  ১. ডাগ ফোর্ডের প্রতি ভোটারদের আস্থা কমে যাচ্ছে। বিশেষ করে তার দেওয়া নাগরিকদের"পকেট মানি" বৃদ্ধির প্রতিশ্রুতি খুব একটা কেউ আস্থায় নিতে পারেনি। যদিও ভোটাররা প্রবলভাবেই চাচ্ছিলো এবার পিসি প্রিমিয়ারের অফিস অধিকার করুক। কিন্তু ডাগ ফোর্ডের কারণে ভোটাররা এনডিপির দিকে ঝুকে যাচ্ছে।

 অভিবাসীদের মনেও ফোর্ডের বিষয়ে ভীতি কাজ করছে। তাই বিপুল সংখ্যক ভোটার যারা লিবারেলের প্রতি নানা কারণে বিরক্ত হয়ে প্রোগ্রেসিভ কনজারভেটিভকে ভোট দেওয়ার কথা ভাবছিলো তারা ফোর্ডের কারণে সেই ভাবনা বাদ দিয়ে এনডিপিকে নুতুনভাবে তাদের ভাবনায় স্থান দিয়েছে । এমকি খোদ কনজারভেটিভ ভোটাররা ফোর্ডের কারণে এবার এনডিপিকে ভোট দিতে পারে ।

২. লিবেরেলের অনেকগুলি অর্জন থাকা সত্ত্বেও ভোটাররা লিবারেল থেকে মুখ ফিরিয়ে নিয়েছে । লিবেরেলরা এবারই প্রথমবারের মত মিনিমাম ওয়েজ একধাপে ঘন্টায় ১৪ ডলার করেছে, ১৯বছর পর্যন্ত প্রেসক্রিপশন ড্র্যাগ ফ্রি করে দিয়েছে, নিন্ম আয়ের পরিবারের সন্তানদের জন্য উচ্চতর শিক্ষা অবৈতনিক করেছে, পিতৃত্বকালীন ছুটির মেয়াদ বৃদ্ধি করেছে,আগামী জানুয়ারীতে মিনিমাম ওয়েজ ঘন্টায় ১৫ ডলার করার সিদ্ধান্ত আগেই নিয়ে রেখেছে, অভিবাসী এবং নাগরিকত্ব আইনে নানা রকম শিথিলতা এনেছে। এর পরেও ভোটাররা এবার লিবারেলের প্রতি বিরূপ কিন্তু আবার এই অর্জন গুলি যাতে বহাল থাকে সেটাও চাচ্ছে ।

 ভোটাররা ভাবছে প্রোগ্রেসিভ কনজারভেটিভ অন্টারিওর ক্ষমতায় আসলে এই সব অর্জন ধূলিসাৎ করে দেবে । সেই ক্ষেত্রে ভোটাররা এনডিপিকে নিরাপদ মনে করছে, তারা এই অর্জন গুলি বহাল রেখেই তাদের নীতি আদর্শ বাস্তবায়নের চেষ্টা করে যাবে । সেই হিসাবে লিবারেল থেকে মুখ ফিরিয়ে নেয়া ভোটাররা শেষ পর্যন্ত এনডিপিকেই ভোট দেওয়ার সম্ভাবনা অনেক বেশি ।

কনজারভেটিব আর লিবারেলের নেগেটিভ ভোট এবার এনডিপির একাউন্টে জমা হবে ।

লেখকের ফেসবুক পোষ্ট


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান