জর্জিয়ার সিনেট নির্বাচনে বাংলাদেশি শেখ রহমানের জয়

Thu, May 24, 2018 1:22 AM

জর্জিয়ার সিনেট নির্বাচনে বাংলাদেশি শেখ রহমানের জয়

নতুনদেশ ডটকম: যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য জর্জিয়ার সিনেট নির্বাচনের বাছাইপর্বে ডেমোক্রেটিক প্রার্থী হিসেবে বাংলাদেশের শেখ রহমান বিজয়ী হয়েছেন। গত মঙ্গলবার অনুষ্ঠিত বাছাইপর্বের এই নির্বাচনে তিনি বর্তমান স্টেট সিনেটর কার্ট টমসনকে ৩৫ শতাংশ ভোটের ব্যবধানে পরাজিত করেন। টমসন ১৪ বছর ধরে এই পদে অধিষ্ঠিত আছেন।

সংখ্যালঘু-অধ্যুষিত এই নির্বাচনী এলাকা ডেমোক্র্যাটদের জন্য নিরাপদ আসন হিসেবে বিবেচিত। সে কারণে আগামী নভেম্বরে নির্বাচনে তাঁর বিজয় সুনিশ্চিত। প্রথম আলোর সঙ্গে টেলিফোনে এক সাক্ষাৎকারে শেখ রহমান বলেন, ‘বলতে পারেন আমি জিতে গেছি। নির্বাচন নিয়ে আমার আর কোনো মাথাব্যথা নেই। নিজের জন্য নয়, আমি এখন অন্যান্য ডেমোক্রেটিক প্রার্থীর বিজয়ের ব্যাপারে কাজ করব।’

বাংলাদেশের কিশোরগঞ্জে জন্মগ্রহণকারী শেখ রহমান ১৯৮১ সালে যুক্তরাষ্ট্রে আসেন। নিজেকে ক্ষুদ্র ব্যবসায়ী হিসেবে পরিচয় দিয়ে তিনি বলেন, তাঁর বিজয়ের পেছনে বাংলাদেশি-আমেরিকানদের বিপুল সমর্থন ছাড়াও তিনি নিজ নির্বাচনী এলাকার কৃষ্ণকায় ও হিস্পানিক ভোটারদের পূর্ণ সমর্থন লাভ করেন। সিনেটর বার্নি স্যান্ডার্সের রাজনৈতিক উদ্যোগ ‘আওয়ার রেভল্যুশন’ কর্তৃক তিনি অনুমোদিত হয়েছিলেন। ডেমোক্রেটিক পার্টির কেন্দ্রীয় কমিটিও তাঁকে পূর্ণ সমর্থন দেয়। উল্লেখ্য, শেখ রহমান একমাত্র বাংলাদেশি, যিনি বর্তমানে ডেমোক্রেটিক পার্টির নির্বাহী কমিটির একজন সদস্য।

নভেম্বরের নির্বাচনে বিজয়ী হলে শেখ রহমানই হবেন প্রথম বাংলাদেশি-আমেরিকান, যিনি যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য পর্যায়ের কোনো পদে নির্বাচিত হবেন।

সূত্র: প্রথম আলো


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান