আমিরাতে বিনিয়োগকারীদের জন্য ১০ বছরের ভিসা

Tue, May 22, 2018 9:57 AM

আমিরাতে বিনিয়োগকারীদের জন্য ১০ বছরের ভিসা

লুৎফুর রহমান : সংযুক্ত আরব আমিরাতে বিনিয়োগকারীদের (ইনভেস্টর), চিকিৎসক, প্রকৌশলী, বিশেষজ্ঞ এবং মেধাতালিকায় শীর্ষ (এ গ্রেড) ছাত্রদের জন্য ১০ বছরের আবাসিক ভিসা চালু হচ্ছে।

আন্তর্জাতিক বিনিয়োগকারীদের জন্য সংযুক্ত আরব আমিরাতভিত্তিক সংস্থাগুলোর ১০০ ভাগ মালিকানা, বিনিয়োগকারী, পেশাদার (চিকিৎসক, প্রকৌশলী, ইত্যাদি) পাশাপাশি তাঁদের পরিবার এবং গ্রেড ‘এ’ ছাত্রদের জন্য ১০ বছরের আবাসিক ভিসা প্রদান করা হবে। সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রিসভা এ সিদ্ধান্ত নিয়েছে। আমিরাতের সহসভাপতি ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুমের অফিসিয়াল টুইটারে এ পদক্ষেপ ঘোষণা করা হয়।

 

শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম বলেন, ‘সংযুক্ত আরব আমিরাত, সৃজনশীল মানুষদের জন্য একটি ইনকিউবেটর এবং বিনিয়োগকারীদের জন্য একটি শীর্ষ গন্তব্য |’ তিনি আরও বলেন, ‘আমাদের খোলা পরিবেশ, সহনশীল মূল্যবোধ, অবকাঠামো এবং নমনীয় আইন আন্তর্জাতিক বিনিয়োগ এবং ব্যতিক্রমী প্রতিভা আকৃষ্ট করার সর্বোত্তম পরিকল্পনা। সংযুক্ত আরব আমিরাত সুযোগের ভূখণ্ড হয়ে, মানবস্বপ্ন বাস্তবায়ন এবং তাদের অসাধারণ সম্ভাবনাকে মুক্ত করার জন্য সর্বোত্তম পরিবেশ প্রদান করবে |’

সূত্র: গালফ নিউজ অবলম্বনে প্রথম আলো


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান