৭ জুনের নির্বাচন ও প্রার্থীদের প্রতিশ্রুতি

Wed, May 16, 2018 1:50 AM

৭ জুনের নির্বাচন ও প্রার্থীদের প্রতিশ্রুতি

আশরাফ আলী: চাকুরী প্রার্থী হয়ে অনেকে চাকুরীর বিজ্ঞাপনে ব্যবহৃত সমস্ত প্রয়োজনীয় যোগ্যতার বিশেষণগুলো কপি করে তার নিজের রিজুমীতে জুড়ে দিয়ে ইন্টারভিউয়ের ডাক পাওয়ার চেষ্টা করে আর যা হোক চাকুরী পাওয়া কোনোকালেই সম্ভব হবে না ! অন্তত কানাডার মত দেশে নিশ্চয়ই নয় !

আজ ৭ই জুনের নির্বাচনের এক প্রার্থীর ইন্টারভিউশুনে ওপরের কথাগুলো মনে পড়লো। আমি এবং আমার পার্টি নির্বাচনে জয়ী হলে আমরা সবার জন্যে বাসস্থানের ব্যবস্থা করবো, ফ্রী ডে-কেয়ার এর ব্যবস্থা করবো, হাসপাতালের ইমারজেন্সিতে অপেক্ষার সময় কমাবো, বয়স্কদেরঅধিকার প্রতিষ্ঠিত করবো, ইত্যাদি, ইত্যাদি। বিশেষ করে পিসি পার্টির নেতা যিনি তার প্রথম নির্বাচনী বিতর্কের দিনে তার পক্ষে স্লোগান দেবার জন্য ও শোভাযাত্রা করার জন্যে পেশাদার অভিনেতা-অভিনেত্রীদের ভাড়া করেছিলেন তিনি তো সমানে বলে চলেছেন নির্বাচিত হলে কোন কোন সমস্যাকে নিশ্চহ্ন করার ব্যবস্থা করবেন। সবার পকেটে অৰ্থ ফেরত দেবেন। কিন্তু এতসব কিভাবে করবেন, অর্থ কোত্থেকে আসবে, ইত্যাদী সম্মন্ধে কিচ্ছু বলছেন না।

অন্যদিকে লিবারাল পার্টির নেতা কোন অসম্ভব প্রতিশ্রুতি দিচ্ছেন না এবং যে সমস্ত কাজ ইতিমধ্যে বাস্তবায়িত করেছেন এবং আবার নির্বাচিত হলে কিভাবে কি করবেন তা বিস্তারিতভাবে বলছেন। যা সম্ভব নয় তার প্রতিশ্রুতি দিচ্ছেন না।

যে চাকুরী প্রাথী জেনেরিক সব গুণাবলী লিপিবদ্ধ করে, যে ঠিকাদার বলে যে সব কাজ একদম পানির দামে এবং রেকর্ড সময়ে করে দেবে, এবং যে পার্টির নেতা ও তার সহযোগীরা আমাদের স-ব সমস্যার সমাধান করে দেবে বলে - আপনারা নিশ্চয়ই সেই নেতাকে ও তার দলবলকে আপনার নিজের ও আপনার সন্তানদের ভবিষ্যত নিরাপত্তা রক্ষার চাকরীতে নিয়োগ পত্র দিতে আপনার ভোট দেবেন না।

লেখকের ফেসবুক পোষ্ট


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান