পাঠশালার কনসার্ট অনুষ্ঠিত

Tue, May 15, 2018 6:00 PM

পাঠশালার কনসার্ট অনুষ্ঠিত

নতুনদেশ ডটকম: সংগীতের মূর্ছনায় ভরে ছিল গত শনিবার ব্ল্যাফারস এলাকায় বাঙালি কালচারাল সোসাইটির পাঠশালার আয়োজন।আবারো একটি নতুন অডিটোরিয়াম ব্লেসড্ কার্ডিনাল নিউম্যান এর মনোমুগ্ধকর পরিবেশে, অনুষ্ঠিত হলো এই ভিন্ন মাত্রার অনুষ্ঠান।

শুধুই গান দিয়ে এভাবে দর্শক মাতিয়ে রাখা যায় ও.বি.সি.এস বার বার তা প্রমান করে চলেছে। বাংলাদেশের ও কানাডার দেশাত্মবোধক গান দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন জনপ্রিয় মুখ ফারহানা মোতাহের।

তারপর ইয়াসমিন খায়েরের নেতৃত্বে সমবেত সংগীত পরিবেশন করেন গোলাম মহিউদ্দিন, ইসমাত আরা নেলী, ফারহানা পল্লব, মাহবুবা উদ্দীন আলো, ফারহানা চৌধুরী জিনি এবং লাভলী রহমান।

এবারের টরন্টোর শিল্পী ছিলেন রুবেন ইউসুফ, কিচেনারে বসবাসরত রুবেন মূলত আধুনিক ব্যান্ড এর গান করেন, তিনি বাদ্য যন্ত্রীদের নিয়ে মঞ্চ মাতিয়ে রাখেন। বাংলাদেশ থেকে আগত স্বনাম ধন্য শিল্পী ফেরদৌস আরা মূলত নজরুল সংগীতের শিল্পী হলেও একাধারে হারানো দিনের গান, বাংলা চলচ্চিত্রের গান, লোক গীতি আর আধুনিক সব ধারায় তার পারদর্শিতা দর্শক শ্রোতাদের আবিষ্ট করে রাখে। অনুষ্ঠানটির বাদ্যযনত্রে ছিলেন সজীব, মেহেদী, জেরার্ড, জয় এবং সৌরভ।

ও.বি.সি.এস  নারী দিবসে এম পি সালমা জাহিদ কে সম্মাননা পদক দেওয়া হয়। অসুস্থতার কারণে তার অনুপস্থিতে খাদিজা এই পদক গ্রহণ করেন। পদক তুলে দেন উপদেষ্টা রুমানা চৌধুরী। সংগঠনের পক্ষ থেকে দুই শিল্পী কে পদক তুলে দেন সাধারণ সম্পাদক গোলাম মহিউদ্দিন ও পরিচালক ইসমাত আরা নেলী । এবারের বিশেষ পদক দেয়া হয় প্রচার মাধ্যমে অবদানের জন্য এম আর জাহাঙ্গীরকে। বাংলা কাগজের সম্পাদনা ও কর্মকান্ড চালিয়ে যাওয়া আর বাঙালী কালচারাল সোসাইটির জন্মলগ্ন থেকে সহযোগিতা করার জন্য। তার অবদানের বিষয়ে বিশদ বক্তব্য রাখেন উপদেষ্টা সৈয়দ ফরিদা রহমান।

সংগঠন এর পক্ষ থেকে অনুষ্ঠানটির সকল পৃষ্ঠপোষক - রিয়েল্টর আকবর হোসেন, রিয়েল্টর রোকেয়া সুলতানা, ব্যারিস্টার আব্দুর রাজ্জাক, ব্যারিস্টার ওমর হাসান আল জাহিদ, সাপ্তাহিক দেশে বিদেশে ও রাজ শর্মাকে সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানটির  সার্বিক তত্তাবধানে ছিলেন ফারহানা পল্লব, সোহেলী ইউসুফ, মাহবুবা উদ্দিন আলো, সুরাইয়া ইয়াসমিন, এম ডি বাহাউদ্দিন, লুৎফর মিয়া, গোলাম মহিউদ্দীন, ড: মোহাম্মদ হোসেন টিপু, আরিফ রহমান, সারওয়ার আলম, ইসমত আরা নেলী ও চিত্রগ্রহণে শাহাদাত হোসেন পলাশ। একদল তরুণ স্বেচ্ছাসেবক অনুষ্ঠানটি সুন্দরভাবে সমন্বয় করে। তারা হচ্ছে চয়ন, লিজা, অয়ন, তনিমা, মার্জিয়া, ওয়াকিল, ওয়াতিন ও মাইশা। অনুষ্ঠান শেষে সকলের উদ্দেশ্যে ধন্যবাদ জ্ঞাপন করেন ফারহানা পল্লব। বিজ্ঞপ্তি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান