জালালাবাদ সম্মেলন নিয়ে মিশিগানে মতবিনিময়

Tue, May 15, 2018 5:46 PM

জালালাবাদ সম্মেলন নিয়ে মিশিগানে মতবিনিময়

রুহুল চৌধুরী: আমেরিকার বিভিন্ন অঙ্গরাজ্যের মধ্যে মিশিগান স্টেইটের ডেট্রয়েট, হেমট্রামিক ও ওয়ারেন শহরে রয়েছে অসংখ্য বৃহত্তর সিলেটবাসী তথা জালালাবাদবাসীর বসবাস।

 আগামী ২১ এবং ২২ জুলাই টরন্টোর রিজেন্ট পার্কের ড্যানিয়েল স্পেকট্রাম, তার পার্শ্ববর্তী রাস্তা ও আশেপাশের সুবিশাল এলাকাজুড়ে অনুষ্ঠিতব্য ৩য় জালালাবাদ মহাসম্মেলন ২০১৮ সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে গত ১৩ মে ২০১৮ রবিবার বিকাল ৭ ঘটিকার সময় আমেরিকার মিশিগান স্টেইটের বাংলাদেশ এভিনিউ (Conant Street) এর রেশমী রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়ে গেল জালালাবাদ সোসাইটি অব মিশিগান এবং ৩য় জালালাবাদ মহাসম্মেলন ২০১৮ এর নেতৃবৃন্দের মধ্যে এক মতবিনিময় সভা।

জালালাবাদ সোসাইটি অব মিশিগানের সভাপতি নজরুল ইসলাম শামীম এর সভাপতিত্বে এবং জালালাবাদ সোসাইটি অব মিশিগান এর সাধারন সম্পাদক মোঃ আবুল হোসেন সোলায়মান এর পরিচালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশন অব মিশিগানের উপদেষ্টা মুজিব আহমদ মনির, উপদেষ্ঠা মোহাম্মদ আব্দুল মুহিত, উপদেষ্ঠা ফারুক আহমদ চাঁন, সাবেক উপদেষ্ঠা শাহেদ আহমদ আনছারী, সাবেক নির্বাচন কমিশনার মুক্তিযোদ্ধা শফিকুল আহমদ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক ক. ম. নজরুল ইসলাম অপু, সাংগঠনিক সম্পাদক শফিক আহমদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ জামান, সাবেক সাধারন সম্পাদক জাবেদ চৌধুরী, সাবেক সাধারন সম্পাদক আজাদ খান, মোহাম্মদ জামান, সাবেক সদস্য মোঃ লাল মিয়া লাল, প্রচার সম্পাদক মোহাম্মদ কামাল, বিয়ানীবাজার সমিতির সাবেক সাধারন সম্পাদক মোঃ এখলাছ মিয়া, মোহাম্মদ মাসুক চৌধুরী, সাবেক সাধারন সম্পাদক মোঃ নজরুল ইসলাম, মিশিগান স্টেইট কাউন্সিল ম্যান আবু আহমদ মুল্লা, কাউন্সিল ম্যান এনাম মিয়া, সাবেক মেয়র পদপ্রার্থী মোঃ কামাল রহমান, বিশ্বনাথ সোসাইটির প্রচার সম্পাদক মোহাম্মদ শামছুর রহমান, VTR, The Hunger Project এর মতিউর রহমান ফখরু, সাংবাদিক শফিক রহমান, মিশিগান স্টেইটের বিশিষ্ঠ রাজনীতিবীদ সর্বজনাব নূরুল আমিন মানিক মিয়া, খন্দকার ইউছুফ কামাল, মোহাম্মদ শাহাবুদ্দিন, মোঃ সুহেল মিয়া বাবু, মোঃ আকমল চৌধুরী, মোঃ সেলিম আহমদ, মোঃ মিছবাহ্‌ চৌধুরী, কমিউনিটি ব্যক্তিত্ব এনায়েতুল চৌধুরী এনু, জাবের আহমদ চৌধুরী জুনেদ, কাওছার মোস্তফা কোরেশী, রাফায়েত বক্ত চৌধুরী সহ আরও অনেকে। জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টোর সভাপতিকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান জানলালাবাদ সোসাইটি অব মিশিগানের সভাপতি ও সাধারন সম্পাদক।

 

জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টোর প্রধান উপদেষ্টা মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুছ চৌধুরী, উপদেষ্ঠা মোঃ খুসনূর রশিদ চৌধুরী, উপদেষ্ঠা মুক্তিযোদ্ধা মোঃ তুতিউর রহমান, সাবেক সভাপতি ছাদ চৌধুরী, বিশিষ্ট সমাজসেবক হ্যামিলটন নিবাসী রহিম চৌধুরী, বিয়ানী বাজার সমিটি, টরন্টোর সভাপতি জনাব টুনু মিয়া তাঁদের বক্তব্যের মাধ্যমে আসন্ন এই মহাসম্মেলনের বিস্তারিত তুলে ধরেন এবং এই সম্মেলনে ২০০৮ সালের মতো আবার মিশিগানবাসীদের স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহন করার জন্য দাওয়ান প্রদান করেন।

মিশিগানের নেতৃবৃন্দ গত ২০০৮ সালে টরন্টোতে জালালাবাদ এসোসিয়েশন কর্তৃক অত্যন্ত সফলভাবে অনুষ্ঠিত ২য় জালালাবাদ সম্মেলনের ভূয়সী প্রশংসা করেন।

বক্তারা আগামী জুলাই মাসে আরও বৃহৎ আকারে বিশ্বের প্রায় সকল জালালাবাদ এসোসিয়েশনের সম্পৃক্ততায় পূণরায় টরন্টোতে ৩য় জালালাবাদ মহাসম্মেলন ২০১৮ অনুষ্ঠিত হতে যাচ্ছে শুনে জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টোকে স্বাগত জানান। বক্তারা বলেন, গত ২০০৮ সালের সম্মেলনে আহ্বায়ক এসোসিয়েশনের সভাপতি থাকায় একটি সফল সম্মেলন করা সম্ভব হয়েছিল। বক্তারা ২০১৮ সালের মহাসম্মেলনে এসোসিয়েশনের বাহিরের কোন ব্যক্তিকে আহ্বায়ক না করে এসোসিয়েশনের সভাপতিকে আহ্বায়ক নির্বাচিত করায় সম্মেলনের নেতৃবৃন্দের প্রশংসা করেন। মিশিগানবাসী আসন্ন এই সম্মেলনকে স্বার্থক করে তুলতে সর্বাত্মক সাহায্য ও সহযোগীতা করার পূর্ণআশ্বাস প্রদান করেন।

সভায় মিশিগানবাসীদের কাছ থেকে করা বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ৩য় জালালাবাদ মহাসম্মেলন ২০১৮ এর যুগ্ম-আহ্বায়ক এবং মৌলভীবাজার জেলা এসোসিয়েশন টরন্টোর সিনিয়র সহ-সভাতি লায়েকুল হক চৌধুরী।

গত ১৩ মে রবিবার আমেরিকার মিশিগান শহরে জালালাবাদ সোসাইটি অব মিশিগান এর সাথে মত বিনিময় সভায় টরন্টো থেকে অন্যান্যদের মধ্যে অংশ গ্রহন করেন, জালালাবাদ এসোসিয়েন অব টরন্টোর সভাপতি খসরুজ্জামান চৌধুরী দুলু, সাধারন সম্পাদক মোহাম্মদ রুকনউজ্জামান, হ্যামিলটনের তায়েদ চৌধুরী, মাহবুব চৌধুরী, সরফুল ইসলাম, মোঃ আব্দুল মানিক, রাহাদ আহমদ চৌধুরী, মাশরুর হুসাইন রিপন, ইকবাল হোসেন, সাঈদ চৌধুরী দিপু, রুহুল কুদ্দুছ চৌধুরী, হেলাল উদ্দিন প্রমূখ।

 

জালালাবাদ সোসাইটি অব মিশিগানের পক্ষ থেকে জালালাবাদ এসোসিয়েশনের সভাপতির হাতে একটি সম্মাননা পদক তুলে দেন মিশিগানের নেতৃবৃন্দ। পরিশেষে নৈশভোজের আয়োজন করেন মিশিগান জালালাবাদবাসী।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান