লিবারেল-এনডিপি কোয়ালিশন নিয়ে আলোচনা!

Mon, May 14, 2018 6:04 PM

লিবারেল-এনডিপি কোয়ালিশন নিয়ে আলোচনা!

নতুনদেশ ডটকম: ডাগ ফোর্ডকে ঠেকাতে লিবারেল পার্টি এবং এনডিপি মিলে কি কোয়ালিশন সরকার গঠন করবে?- অন্টারিওর রাজনীতিতে এই সম্ভাবনাটি ব্যাপকভাবে আলোচিত হচ্ছে।

৭ জুন প্রভিন্সিয়াল নির্বাচনকে সামনে রেখে একদিকে যেমন জোড়েসোরে প্রচারনা চলছে, একই সঙ্গে চলছে নির্বাচনী হাওয়ার গতিবিধি নিয়ে নানা ধরনের পর্যালোচনা বিশ্লেষন। প্রচারনার শুরুর দিকে ডাগ ফোর্ডের বিজয়ের সম্ভাবনা যতোটা উজ্জল ছিলো, ক্রমশ সেটি ফিকে হয়ে আসছে বলে রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন।তারই প্রেক্ষিতে লিবারেল- এনডিপির কোয়ালিশন নিয়ে আলোচনা শুরু হয়েছে।

তবে প্রিমিয়ার ক্যাথলিন উইনি এবং এনডিপির এন্ড্রিয়া হারওয়াথ দুজনেই বলেছেন, কোয়ালিশনের সম্ভাবনা নিয়ে কথা বলার সময় এখনো আসেনি। তারা বরং ভোটে জেতার ব্যাপারেই বেশি মনোযোগ দিচ্ছেন।

লিবারেল নেতা ক্যাথলিন উইনি কোয়ালিশন সংক্রান্ত প্রশ্নের জবাবে বলেছেন, সম্ভাব্য কোয়ালিশন নিয়ে কথা বলার সময় এখুনি আসেনি। তিনি বলেন, মাস ব্যাপী নির্বাচনী প্রচারনার মাত্র প্রথম দিকে  আমরা। নির্বাচনের ফলাফল সম্পর্কে আমি আগাম কোনো কিছু ধারনা করতে চাই না। তবে সমর্থকদের তিনি বলেছেন, এনডিপির সাথে হাত মেলাতে তিনি দ্বিধান্বিত।

এনডিপি নেতা এন্ড্রিয়া হারওয়াথ বলেছেন,নির্বাচনের ফলাফল প্রকাশের আগে চূড়ান্তভাবে কিছু বলা কঠিন। তবে তিনি মনে করছেন, এনডিপি এবার বিজয়ী হয়ে প্রভিন্সে সরকার গঠন করবে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান