রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা কানাডার রবীন্দ্র জন্মবার্ষিকী উদযাপন

Mon, May 14, 2018 12:10 AM

রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা কানাডার রবীন্দ্র জন্মবার্ষিকী উদযাপন

নতুনদেশ ডটকম: গত শুক্রবার বিশ্বকবি রবিন্দ্রনাথ ঠাকুরের ১৫৭ তম জন্মদিন উপলক্ষে ডেনফোর্থের বাংলাদেশ সেন্টারের অডিটোরিয়ামে একটি অপুর্ব ছিমছাম সঙ্গীত সন্ধ্যা হয়ে গেল। অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করে বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা কানাডা ও বাংলাদেশ সেন্টার এন্ড কমিউনিটি সার্ভিসেস। সংস্থার সভাপতি শাহজাহান কামাল শুরুতে আগত অতিথিদের স্বাগত জানিয়ে অনুষ্ঠানের সুচনা করেন। বাংলাদেশ সেন্টারের পক্ষ থেকে বক্তব্য রাখেন সুমি রহমান। রবীন্দ্রনাথের সমাজ ভাবনা ও তাঁর বিশ্বয়কর সৃষ্টি নিয়ে তথ্যবহুল আলোচনা করেন আমন্ত্রিত অতিথি তুষার গায়েন। 

সঙ্গীত পর্বটি শুরু হয় ৪ টি সম্মেলক গানের মাধ্যমে। অংশগ্রহণ করেন সংস্থার শিল্পীরা। কবিতা আবৃত্তি করেন রেজা অনিরুদ্ধ ও সুমি রহমান। একক সঙ্গীত পরিবেশন করেন ডঃ ইখতিয়ার ওমর, ডঃ মমতাজ মমতা, শাহজাহান কামাল, নবীউল হক বাবলু, জিবীনা সঞ্চিতা হক, শহিদ খন্দকার টুকু, নাহিদ কবির, নাদিরা ওমর, মুক্তি প্রসাদ, শিখা আহমেদ, নিঘাত মর্তুজা শর্মী, কুমকুম বল, মঞ্জুর আহমেদ, জেনেট গোমেজ ও দিল আফরোজ রুমা।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন রাশেদা মুনীর। তবলা শিল্পী জন গোমেজ শিল্পীদের সহযোগীতা করেন। শব্দ নিয়ন্ত্রণ করে মুগ্ধ। অনুষ্ঠানের শেষে সকলকে ধন্যবাদ জানান সাধারণ সম্পাদক নবীউল হক বাবলু। অনুষ্ঠানে অন্যান্যদের  মধ্যে উপস্থিত ছিলেন সংস্থার উপদেষ্টা মন্ডলীর সদস্য ডঃ মাহমুদুল আনাম ও ওয়াহিদ আসগর।বিজ্ঞপ্তি।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান