রোহিঙ্গা ইস্যূতে বাংলাদেশের প্রশংসায় কানাডার পররাষ্ট্রমন্ত্রী

Sat, May 5, 2018 1:48 PM

রোহিঙ্গা ইস্যূতে বাংলাদেশের প্রশংসায় কানাডার পররাষ্ট্রমন্ত্রী

নতুনদেশ ডটকম: নিপীড়িত রোহিঙ্গাদের পরম মমতায় আশ্রয় দিয়ে তাদের পাশে দাড়ানোয় বাংলাদেশ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন কানাডার পররাষ্ট্রমন্ত্রী  ক্রিষ্টিয়া ফ্রিল্যান্ড।

শনিবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎকালে কানাডার পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা ১০ লাখেরও অধিক রোহিঙ্গাকে আশ্রয় দেয়ায় বাংলাদেশের ভূমিকার প্রশংসা করি এবং এই সমস্যার সমাধানে বাংলাদেশকে আমরা সহযোগিতা দিতে প্রস্তুত রয়েছি।’

শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ওআইসি পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৪৫তম সম্মেলনের উদ্বোধনী পর্ব শেষে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, বর্ষা মৌসুম এবং এ সময়ে অন্যান্য প্রাকৃতিক দুর্যোগ যেমন সাইক্লোনের সম্ভাবনা থাকায় প্রধানমন্ত্রী রোহিঙ্গা শরণার্থীদের নিরাপত্তার বিষয় নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। বাংলাদেশ সংলাপের মাধ্যমে রোহিঙ্গা সমস্যার শান্তিপূর্ণ সমাধান চায় ।

প্রেস সচিব বলেন, কানাডায় আশ্রয় গ্রহণকারী বঙ্গবন্ধুর খুনিদের দেশে প্রত্যাপর্ণের বিষয়টিও বৈঠকে প্রধানমন্ত্রী উত্থাপন করেন। ক্রিস্টিয়া এ বিষয়ে কানাডার প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলেও প্রধানমন্ত্রীকে আশ্বাস দেন।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, বাংলাদেশে নিযুক্ত কানাডার হাই কমিশনার বেনোই প্রিফনটেইন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান উপস্থিত ছিলেন।

আরো পড়ুন: রোহিঙ্গা ক্যাম্পে কানাডার পররাষ্ট্রমন্ত্রী


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান