বর্জন নয়, নির্বাচনের প্রস্তুতির নির্দেশ খালেদা জিয়ার

Thu, May 3, 2018 5:22 PM

বর্জন নয়, নির্বাচনের প্রস্তুতির নির্দেশ খালেদা জিয়ার

লোটন একরাম :বর্জনের পথে আর হাঁটবে না বিএনপি। যেকোনো মূল্যে কিছু দাবি-দাওয়া আদায় হলে এবং নিজেরা কিছুটা 'ছাড়' দিয়ে হলেও আগামী একাদশ সংসদ নির্বাচনে যাবে দলটি। দশম সংসদ নির্বাচন বর্জনের মতো আর 'ভুল' করবে না সংসদের বাইরে থাকা বিএনপি। এবার সরকারকে খালি মাঠ ছেড়ে দিতে নারাজ তারা। নির্বাচনে অংশ নেওয়ার 'ইঙ্গিত' দিয়েই কারাগার থেকে দলের চেয়ারপারসন খালেদা জিয়া চলমান 'শান্তিপূর্ণ' আন্দোলন চালিয়ে যাওয়ার পাশাপাশি আগামী নির্বাচনের 'সর্বাত্মক' প্রস্তুতি নেওয়ার পরামর্শ দিয়েছেন শীর্ষ নেতাদের।

গত শনিবার কারাগারে দলের তিন শীর্ষ নেতা সাক্ষাৎ করতে গেলে এসব পরামর্শ দিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। একইসঙ্গে তার মুক্তির জন্য আইনি লড়াই, নির্বাচনের আগে সংসদ ভেঙে দেওয়া ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার, নির্বাচন কমিশনের নিরপেক্ষ ভূমিকা, সব দলের জন্য 'লেভেল প্লেয়িং ফিল্ড' তৈরি ও সেনাবাহিনী মোতায়েনের দাবিতে অনড় অবস্থান ব্যক্ত করে যাওয়ারও পরামর্শ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন।

ওই দিন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান। অবশ্য নির্বাচনে অংশ নেওয়ার ব্যাপারে খালেদা জিয়ার নির্দেশনা সম্পর্কে কৌশলগত কারণে তাদের কেউই প্রকাশ্যে কোনো বক্তব্য দিতে রাজি নন।

 সূত্র: সমকাল

বিস্তারিত পড়ুন এইখানে


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান