কৃতিত্ব নিতে চান না  টরন্টোর সাহসী পুলিশ কর্মকর্তা

Thu, Apr 26, 2018 12:30 AM

কৃতিত্ব নিতে চান না  টরন্টোর সাহসী পুলিশ কর্মকর্তা

নতুনদেশ ডটকম: টরন্টোর সড়কে ভ্যান হামলার সন্দেহভাজন প্রধান আসামীকে গ্রেফতারকারী পুলিশ কর্মকর্তা  ক্যান লাম বাড়তি কোনো কৃতিত্ব নিতে চান না।

তিনি স্পষ্ট করেই বলেছেন, পুলিশের আর ১০জন কর্মকর্তা যে কাজটি  করতো তিনিও তাই করেছেন। তিনি কেবল তাঁর উপর অর্পিত দায়িত্ব পালন করেছেন।

তবে ঘটনার পর পরই তাকে সাময়িক ছুটি দেওয়া হয়েছে। প্রচন্ড মানসিক চাপের কারনে পর্যাপ্ত বিশ্রামের জন্য তাকে ছুটি দেওয়া হয়েছে বলে টরন্টো পুলিশ সার্ভিসেস এর উপ প্রধান পিটার ইউয়েন সাংবাদিকদের জানিয়েছেন।

গত সোমবার ফিঞ্চ ও শেপার্ড সংলগ্ন এলাকায় সড়কে ভ্যান হামলায় ১০জনের মৃত্যু ঘটেছে এবং ১৫ জন আহত হয়েছে। ৯১১ নম্বরে ফোন পাওয়ার মাত্র ৭ মিনিটের মাথায় প্রধান সন্দেহভাজন আলেক মিয়াসিয়ানকে অক্ষত অবস্থায় গ্রেফতার করেন  ৩২ ডিভিশনের পুলিশ কর্মকর্তা  ক্যান লাম।

ঘটনার পর পরই কানাডাসহ সারা বিশ্বের তিনি প্রশংসিত হন। কানাডার জনগন তাকে ‘হিরো হিসেবে অভিহিত করে সম্মান জানাতে শুরু করে। কিন্তু এ সবের কিছু ক্যান লামকে সব্পর্শ করেনি। ‘আমার একটি ব্যাজ এবং পদ আছে। সেই পদের কারনে আর ১০ জন যা করতো আমিও কেবল তাই করেছি, আমি আমার দায়িত্ব পালন করেছি। ‘- নির্বিকারভাবে এমন প্রতিক্রিয়া প্রকাশ করেছেন সাহসী এই পুলিশ কর্মকর্তা।

প্রায় ১৪ বছর ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করার পর পেশা বদলিয়ে তিনি পুলিশের চাকরিতে আসেন।

টরন্টো পুলিশ  জানায়, সুস্থ এবং মানসিকভাবে থিতু হওয়ার পর সাংবাদিকদের সঙ্গেও কথা বলবেন ক্যান লাম। তবে ঘটনাটি আদালতে বিচারাধীন হওয়ায় তার বক্তব্য হবে সীমিত।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান