শরণার্থী হিসেবে লন্ডনে বসবাস করছেন তারেক রহমান

Tue, Apr 24, 2018 5:04 PM

শরণার্থী হিসেবে লন্ডনে বসবাস করছেন তারেক রহমান

নতুনদেশ ডটকম:  রাজনৈতিক আশ্রয় নিয়ে শরণার্থী হিসেবে লন্ডনে বসবাস করছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ঢাকায় সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।

চিকিৎসার জন্য ২০০৮ সালে দেশত্যাগের পর এই প্রথম বিএনপি আনুষ্ঠানিকভাবে লন্ডনে তারকে রহমানের অবস্থান সম্পর্কে সুষ্পষ্ট তথ্য জানালো।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ঢাকায় এক সংবাদ সম্মেলনে বলেছেন, বিশ্বের অসংখ্য বরেণ্য রাজনীতিবিদ, সরকারবিরোধী বিশিষ্ট ব্যক্তিদের মতোই সাময়িকভাবে বিদেশে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন এবং সঙ্গতকারণেই তা পেয়েছেন।

প্রসঙ্গত, তারেক রহমান লন্ডনে কিভাবে অবস্থান করছেন এ নিয়ে বিভিন্ন সময় প্রশ্ন উঠলেও তারেক রহমান নিজে কিংবা  বিএনপির পক্ষ থেকে এই ব্যাপারে সুর্নিষ্টভাবে কিছু জানানো হয়নি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ‘তারেক রহমান পাসপোর্ট জমা দিয়ে বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করেছেন’ বলে জানালে রাজনৈতিক অঙ্গনে এ নিয়ে বিতর্ক দেখা দেয়। তারই পরিপ্রেক্ষিতে বিএনপির পক্ষ থেকে তারেক রহমানের এই অবস্থান জানানো হয়।

বিএনপি মহাসচিব বলেছেন,রাজনৈতিক প্রক্রিয়ার অংশ হিসেবেই “এই প্রক্রিয়ার স্বাভাবিক অংশ হিসেবেই তিনি যুক্তরাজ্যের স্বরাষ্ট্র বিভাগে তার পাসপোর্ট জমা দিয়েছেন। সে দেশের প্রচলিত আইন অনুযায়ী তার পাসপোর্ট জমা রেখে তাকে ট্রাভেল পারমিট দেওয়া হয়েছে। যখনই তিনি দেশে ফেরার মতো সুস্থ হবেন তখনই তিনি দেশের অন্যান্য নাগরিকের মতোই পাসপোর্টের জন্য আবেদন জানাতে এবং তা অর্জন করতে পারবে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান