কুইবেকের মসজিদে হামলাকারীর জবানবন্দি

Sat, Apr 14, 2018 1:23 AM

কুইবেকের মসজিদে হামলাকারীর জবানবন্দি

নতুনদেশ ডটকম: ‘আমি সে দিন যা করেছি সেটা ভুল ছিলো না। মানুষ প্রাণে বেঁচেছে, আমার পরিবার রক্ষা পেয়েছে।‘-  গত বছর কুইবেকের একটি মসজিদের ভিতর গুলি করে ৬ জনকে হত্যার দায়ে অভিযুক্ত আলেক্সান্ডার বিসুমিত  এভাবেই নিজের অপকর্মের সাফাই গেয়েছে।

পুলিশের জিজ্ঞাসাবাদে সে বলেছে, কানাডা সরকার অধিক সংখ্যক সিরিয়ান রিফিউজি আনার ঘোষনা দেওয়ায় তার মনে হয়েছে, ইউরোপের মতো কানাডায়ও সন্ত্রাসী হামলা শুরু হবে। আর সেই কারনেই সে কুইবেকের মসজিদে হামলা চালিয়েছে বলে পুলিশের কাছে দেওয়া জবানবন্দিতে স্বীকার করেছে।

কুইবেকের একটি আদালতে শুনানী চলাকালে  শুক্রবার পুলিশ তার এই জবানবন্দীর ভিডিওটি উপস্থাপন করে। আদালত এই জবানবন্দির বক্তব্য মিডিয়ায় প্রচারের অনুমতি দেয়।

জবানবন্দিতে আলেক্সান্ডার বলেছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আমেরিকায় কয়েকটি দেশের মুসলমানদের প্রবেশের উপর বিধিনিষেধ আরোপ করলে কানাডার প্রধানমন্ত্রী এক টুইটবার্তায় মুসলমানদের কানাডায় ঢুকতে দেওয়ার ঘোষনা দেয়। তা ছাড়া কানাডা সরকার সিরিয়া থেকে বিপুল সংখ্যক রিফিউজি আনার ঘোষনা দেয়। আলেক্সান্ডারের ভাষ্য, তার কাছে মনে হয়েছে মুসলমানরা  আমেরিকায় ঢুকতে না পারলে দলে দলে কানাডায় চলে আসবে এবং এখানে সন্ত্রাসী হামলা হবে।

মসজিদে কেন হামলা করেছে- পুলিশের  এই প্রশ্নের জবাবে সে জানায়, আমি ভেবেছি এতে শত শত কানাডীয়ান জীবনে রক্ষা পাবে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান