কোটা সংস্কারের আন্দোলন অনেকটাই ‘শান্ত’

Mon, Apr 9, 2018 12:07 AM

কোটা সংস্কারের আন্দোলন অনেকটাই ‘শান্ত’

 

নতুনদেশ ডটকম:  কোটা প্রথা সংস্কারের দাবিতে ফুঁসে ওঠা আন্দোলন দৃশ্যত শান্ত হয়ে পড়েছে। রাজধানীর শাহবাগ মোড় ও এর আশপাশের এলাকার পরিস্থিতিও  এখন অনেকটাই শান্ত।খবর দৈনিক প্রথম আলোর ।

আজ সোমবার সকাল সাড়ে ছয়টার দিকে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে থেকে চারুকলা ইনস্টিউট পর্যন্ত রাস্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নিয়ে আছেন। সেখানে সে সময় আন্দোলনকারীরা ছিলেন না। র‍্যাবের গাড়ি, প্রিজনভ্যান, সাঁজোয়া যান দেখা যায়। এ ছাড়া সড়কগুলোর ওপরে রাখা ছিল জলকামান। সেন্ট্রাল লাইব্রেরির সামনে গিয়ে দেখা যায়, সেখানে কেউ নেই। ভিসি চত্বরের সামনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান করছেন।

গতকাল রোববার দিবাগত রাত দেড়টা থেকে দুইটার মধ্যে আন্দোলনকারী শিক্ষার্থী ও পুলিশের মধ্যে সংঘর্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুরো ক্যাম্পাসে ছড়িয়ে পড়ে। আন্দোলনকারীরা উপাচার্যের বাসভবনের ভেতর তছনছ এবং ব্যাপক ভাঙচুর করেন।  বিপুলসংখ্যক পুলিশ নীলক্ষেতের দিক দিয়ে ক্যাম্পাসের ভেতর প্রবেশ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। সে সময় কলাভবন ও মলচত্বর এলাকায় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে।

বিস্তারিত পড়ুন এইখানে


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান