টরন্টোয় সাংস্কৃতিক সংগঠককে লাঞ্ছনার প্রতিবাদ, নিন্দা

Sun, Apr 1, 2018 4:09 PM

টরন্টোয় সাংস্কৃতিক সংগঠককে লাঞ্ছনার প্রতিবাদ, নিন্দা

নতুনদেশ ডটকম: সম্মিলিত সাংস্কৃতিক জোট, টরন্টো আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে দেশে বিদেশে পত্রিকার প্রধান সম্পাদক নজরুল ইসলাম মিন্টু র অশোভন আচরণ ও একজন সংগঠককে  শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে টরন্টোর প্রতিনিধিত্বশীল সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

গত মঙ্গলবার অনুষ্ঠিত সম্মিলিত জোটের সভায় সর্ব সম্মতিক্রমে এই  নিন্দা প্রস্তাব গৃহীত হয়।

সভায় উপস্থিত থেকে এই সিদ্ধান্তের পক্ষে মত প্রকাশ করেছে অন্য থিয়েটার, অন্য স্বর আনন্দধারা,উদীচী শিল্পী গোষ্ঠী অব কানাডা,গীতাঞ্জলী,টরন্টো ফিল্ম ফোরাম, টরন্টো থিয়েটার প্লাস, থিয়েটার ফোকস, বাচনিক, বাংলাদেশ থিয়েটার টরন্টো,বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা, ম্যাক এন্টারটেইন,সুকণ্যা নৃত্যাঙ্গন, সুর, সঞ্চারী ।

সভায় বলা হয়,  সম্মিলিত সাংস্কৃতিক জোটের অনুষ্ঠান চলাকালে নজরুল ইসলাম মিন্টু অকস্মাৎ জোটের একজন সংগঠককে অশ্লীল ভাষায় গালাগাল শুরু করেন।এক পর্যায়ে এ সংগঠককে শারীরিক ভাবে লাঞ্ছিত করেন। একটি পত্রিকার সম্পাদকের এই ধরনের গর্হিত আচরনে টরন্টোর সংস্কৃতিকর্মীরা  বিস্ময়ে হতবাক হয়ে যান।

সম্মিলিত সাংস্কৃতিক জোট মনে করে, নজরুল ইসলাম মিন্টুর পেশীশক্তি প্রদর্শন  প্রবাসে বাঙালি কমিউনিটিতে সুস্থ সংস্কৃতি ও রুচিশীল পরিবেশ বিনির্মাণের ক্ষেত্রে হুমকি স্বরূপ। সম্মিলিত সাংস্কৃতিক জোট সাংবাদিক পরিচয়ে নজরুল ইসলাম মিন্টুর অশোভন আচরন  পেশীশক্তির ব্যবহারের  তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায়।

সভায় বলা হয়,টরন্টোর বাংলা মিডিয়া  সুস্থ সংস্কৃতি ও বাংলাদেশের এতিহ্য বিকাশে গুরুত্বপূর্ণ সহায়ক ভূমিকা রাখছে। সংস্কৃতি কর্মীদের সাথেও তাদের  সৌহার্দ্যপূর্ণ ও সম্মান জনক সম্পর্ক রয়েছে।  কিন্তু একজন ব্যক্তির পেশিশক্তির ব্যবহারে  মিডিয়ার সাথে সংস্কৃতি কর্মীদের বন্ধুত্বপূর্ণ ও সম্মানজনক  সম্পর্কে কোনো বাধা সৃষ্টি করবে না। সাংস্কৃতিক জোট  নজরুল ইসলাম মিন্টুর  অসাংবাদিকসুলভ  ও  অশোভন আচরণের বিরুদ্ধে সকল মিডিয়াকে ভুমিকা রাখার অনুরোধ জানায়।

সাংস্কৃতিক জোটের বিবৃতিতে বলা হয়, সব ধরনের হুমকি এবং অপেশাদার আচরন ও পেশিশক্তিকে উপেক্ষা করে প্রবাসে বাংলা সংস্কৃতির শক্ত  ভিত বিনির্মানে সম্মিলিত সাংস্কৃতিক জোট, টরন্টো নিরলসভাবে কাজ করে যাবে। প্রেস বিজ্ঞপ্তি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান