প্রবাসে সংস্কৃতি চর্চ্যা ও খেকশিয়ালের উপদ্রব!

Sun, Apr 1, 2018 1:38 PM

প্রবাসে সংস্কৃতি চর্চ্যা ও খেকশিয়ালের উপদ্রব!

খুরশিদ শাম্মী: প্রবাসে একদল সাংস্কৃতিক কর্মী সর্বদা আপ্রাণ চেষ্টা করে শত প্রতিকূলতার মাঝেও নিজের জীবনের সাথে সাথে নিজের দেশের সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে, মুক্তিযুদ্ধের আদর্শকে ধারণ করে এগিয়ে যেতে।

কিন্তু তাদের চলার পথ কখনোই নিষ্কন্টক নয়। সেখানেও থাকে কিছু বিএনপি চরিত্রের লোকজন, রাজাকার, খেক শিয়ালদের উপদ্রব। তবে গত দশ বছর টরন্টোর বাংলা সাংস্কৃতিক অঙ্গন তুলনামূলক বেশ শান্তিপূর্ণভাবেই সামনে এগিয়ে চলছিলো। মাত্র গুটি কয়েক সুবিধাবাদীদের উপদ্রব থাকলে তা সামনে এগুতে পারেনি তেমন।

দিনদিন টরন্টোর প্রকৃত সাংস্কৃতিক কর্মীরাও মেহনতি মানুষ কৃষকদের কোটায় এসে পৌঁছেছে। তারা দিন-রাত পরিশ্রম করে সমাজের মঙ্গলের জন্য যা কিছু সৃষ্টি করে কিংবা সৃষ্টি করার চেষ্টা করে, সমাজের সুবিধাবাদী খেক শিয়ালেরা সেটাকে আবাদি জমি মনে করে সেখানে তাদের নাম ও আমিত্বের ফলস বোনায় ব্যস্ত হয়ে পড়ে।

আর সেই সকল সুবিধাবাদী খেক শিয়ালদের সহায়তা করি আমরা, আর একদল মানুষ, যাদের হাতে কলম আছে। আমাদের যাদের কলমের কালি দূষিত। অনুগ্রহ করে সমাজের মঙ্গলের কথা বিবেচনা করে বিশুদ্ধ ও নিরপেক্ষ কালি ব্যবহার করতে শুরু করুন। কলম ও কালি সত্যের কথা বলুক! কলম ও কালি ন্যায়ের পথে চলুক।

লেখকের ফেসবুক পোষ্ট


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান