পরপর দুইদিনে কানাডীয়ান বোমবার্ডিয়ারের দুই এয়ারক্রাফট দুর্ঘটনায়

Mon, Mar 12, 2018 5:04 PM

পরপর দুইদিনে কানাডীয়ান বোমবার্ডিয়ারের দুই এয়ারক্রাফট দুর্ঘটনায়

নতুনদেশ ডটকম:  পর পর দুই দিনে দুটি বিমান দুর্ঘটনায়ই কানাডা ভিত্তিক কোম্পানি বোমবার্ডিয়ারের এয়ারক্রাফট বিধ্বস্থ হয়েছে।কোম্পানিটি স্বউদ্যোগে দুর্ঘটনার কারন তদন্তের সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে।বিমান দুর্ঘটনার তদন্তে সহায়তা করতে বোমবার্ডিয়ার দুজন কর্মকর্তাকে নেপাল পাঠাচ্ছে।

১২ মার্চ নেপালে বাংলাদেশের  বেসরকারিখাতে পরিচালিত  ইউএস বাংলা এয়ারলাইন্সের  দুর্ঘটনায় প্রায় ৫০ জনের মৃত্যু ঘটেছে।  ঠিক একদিন আগে ১১ মার্চ  ইরানে টার্কিশ চ্যালেঞ্জার বিজনেস জেট বিধ্বস্থ  হয়। তাতে আরোহী ১১জনেরই প্রাণ হানি ঘটে। সেটিও বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালিত হচ্ছিলো।

 নেপালের দুর্ঘটনার শিকার হওয়া এয়ারক্রাফটটি যাত্রী বহন করছিলো। আর ইরানে দুর্ঘটনার শিকার হওয়া  বিজনেস জেটটিতে ইরানের একজন ধনাঢ্য ব্যবসায়ীর মেয়ে এবং তার বন্ধুরা দুবাইর একটি পার্টি শেষে বাড়ী  ফিরছিলেন। ফেরার পথে ইরানের পাহাড়ি এলাকায় বিমানটি বিধ্বস্থ হয় এবং পুড়ে ছাই হয়ে যায়।

বোমবার্ডিয়ারের কমার্শিয়াল এবং বিজনেস এয়ারক্রাফট ডিভিশনের মুখপাত্র নাথালি শিফেনগেট এবং মার্ক মাশলুক  পরপর দুটি দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তবে তারা দাবি করেছেন,  তাদের এয়ারক্রাফট নিরাপদ এবং বিশ্বস্থ। অন্য কোনো এয়ারক্রাফটকে তারা গ্রাউন্ডেড করেনি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান