কম্পিউটার সমিতির নির্বাচন নিয়ে কিছু কথা

Thu, Mar 8, 2018 11:36 PM

কম্পিউটার সমিতির নির্বাচন নিয়ে কিছু কথা

আজিমউদ্দিন আহমেদ: কাল বাংলাদেশ কম্পিউটার সমিতির নির্বাচন। ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে এ নির্বাচন গুরূত্বপূর্ণ ভুমিকা রাখতে পারে। কম্পিউটার ব্যাবসায়ীদের জন্য এ নির্বাচন খুবই তাৎপর্য পূর্ন। কিন্তু বিগত দিনে সমিতির নির্বাচনে এমনটা ভেবে ভোটাররা ভোট দিয়েছে বলে প্রতিয়মান হয়নি। সমিতির মূল কাজ সদস্যদের জন্য ব্যবসা বাবসা বান্ধব পরিবেশ তৈরী করা। ব্যবসার নিয়ম নীতি, সরকারের সাথে দেনদরবার করা, খুচরা পর্যায়ে নীতি সহায়তা, মেলা করা , ওয়ারেন্টি নীতিমালা প্রনয়ন, বিশ্ব আইটি সংগঠন সমূহের সাথে নিবিড় যোগাযোগ রক্ষা করা সহ নানান নীতি সহায়তা প্রদান। 
ভোটাররা এতোসব ভেবে কি ভোট দিবেন? নাকি যার বাড়ী যেখানে ভোট দিব সেখানে। বা নানান গ্রূপিং এর কারনে ক্ষুদ্র স্বার্থে অব্যবসায়ীদের ভোট দিবেন। নাকি এলিফ্যান্ট রোড, মতিঝিল, আইডিবি , চট্রগ্রাম, খুলনা, রাজশাহী নানা আন্চলিকতা ধোয়া তুলে অযোগ্য, অথর্বদের বৈতরনী পার করাবেন। 
আপনি কি ভেবেছেন আপনার ভোট কতটা মুল্যবান? যাদের নির্বাচিত করছেন তারা আপনার সার্থ রক্ষা করতে পারবে কিনা, নেতৃত্বের সে গুনাবলী আছে কিনা, যোগ্যতা সততা ব্যাক্তিত্বে অনুকরনীয় কিনা। নীতি সহায়তা তৈরীতে দক্ষতা অভিজ্ঞতা আছে কিনা, সরকারের সাথে দেন দরবার করে ব্যবসায়ীদের স্বার্থ রক্ষা করতে পারবে কিনা। 
আমাদের সমিতির আমদানী কারক, রিটেইলার, সরবরাহকারীর নানান কনফ্লিক্ট বিদ্যমান ফলে সকলের স্বার্থ রক্ষা করে নীতিমালা করে সকলের ব্যবসা প্রটেক্ট করা সময়ের দাবী। কম্পিউটার ব্যবসায়ীদের এখন অস্তিত্বের সংকট চলছে ফলে আপনি কি এবারও গতানুগতিক ভাবে নেতা নির্বাচন করবেন?? তবে কি নিজের পায়ে নিজে কুড়াল মারবেন? 
ভোটকে সিরিয়াসলি নেতা উচিত মনে রাখবেন দুই বছরের জন্য আপনার ব্যবসার ভাল মন্দ তুলে দিচ্ছি যাদের হাতে তারা কি নিস্বার্থভাবে আপনার জন্য কাজ করবে নাকি নিজেদের আখের গুছাবে। 
ইদানীং যাদের ব্যবসা নেই তারা নেতা হয় একবার ভেবে দেখুন যাদের ব্যাবসা ভাল নেই তারা বছরের পর বছর নেতা। যারা নিজেদের ব্যাবসায় ভাল করতে পারেনা তারা কি ভাবে আমাদের ব্যাবসায় নেতৃত্ব দিবে? কি এমন মধু আছে এখানে যার জন্য এতো অর্থ ব্যায়করতে হবে জেতার জন্য? তারপর এ অর্থ ফেরত আসবে কিভাবে? 
ফলে এবার সুযোগ আপনার হাতে, তিনবার ভেবে চিন্তেভোট দিন। মনে রাখবেন আপনি আপনার নেতা নির্বাচন করছেন ফলে এমন নেতা নির্বাচন করূন যে কিনা সততায়,যোগ্যতায়, দক্ষতায় , মর্যাদায়, আপনাকে প্রতিনিধিত্ব করে। এমন নেতা চাই যাদের নিয়ে আমরা গর্ব করতে পারি। নইলে বিগত দিনের মতো সমালোচনা আর গালি দিতে দিতে , বিরক্তি হতাশায় নিমজ্জিত হয়ে নিসসহ থেকে নিসসহ তর হতে থাকবেন। 
ভালো থাকুন সকলে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান