শোন, আজ শকুনেরাও বোঝে তোমাদের দৌড়

Sat, Mar 3, 2018 11:13 PM

 শোন, আজ শকুনেরাও বোঝে তোমাদের দৌড়

 নাসরীন শাপলা: সকালে জাফর ইকবালের স্যারের ভয়াবহ খবরটার প্রথম ধাক্কায় মাথা পুরোপুরি খালি হয়ে গেলো। মনে যা আসে ফেসবুকে লিখে বাসা থেকে বের হয়ে গিয়েছিলাম-অভাগার নিস্ফলা হাহাকার আর কি! সারাদিন ছুটছি, কাজ করছি, বারবার ফিরে যাচ্ছি ফেসবুকে একটু আপডেটের জন্য। স্যারের অবস্থা আশংকামুক্ত এটুকু জেনে যা একটু স্বস্তি এলো।

সন্ধ্যায় মেয়েদের নাচের প্রোগ্রাম ছিলো। ওদের সাজালাম, প্রোগ্রামে গেলাম (তাও যেমন তেমন অনুষ্ঠান না, রীতিমতো বসন্ত উৎসব), পরিচিত অপরিচিত মানুষের সাথে দেখা হলো, কথা হলো, হাসি বিনিময় হলো-তবুও জাফর স্যার মাথা থেকে নামলেন না।

জাফর ইকবাল স্যার দেশে-বিদেশে থাকা মানুষদের আজ বিরাট উপকার করেছেন। তাদের চায়ের কাপে ঝড় তোলার মতো বিশাল এক আলোচনার বিষয় দিয়েছেন। মানুষ ইচ্ছেমতো যার যার সাধ্যানুযায়ী রাজা-উজির মারছেন।

 "তীব্র নিন্দা জানাচ্ছি", "ধিক্কার জানাচ্ছি", "বিচারের দাবী জানাচ্ছি", এই রাজনৈতিক ঢঙ -এর কথাগুলো শুনলেই প্রচন্ড বিবমিষা হচ্ছে, রীতিমতো বমি আসছে। মনে হচ্ছে কিছু মানুষের সাথে কষে ঝগড়া করি। চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেই কাদের অপরিনামদর্শীতা আর অকার্যকারিতা ফলাফল আজ স্যারের মাথার ২৬টি সেলাই আর সারা দেশের উৎকন্ঠা।

 ইচ্ছে হচ্ছে ডেকে ডেকে বলি, শোন আজ শকুনেরাও বোঝে তোমাদের দৌড়। ঐ নিন্দা আর ধিক্কারগুলো না হয় তোমাদের জন্যই সযত্নে তুলে রাখো, ওগুলো আর কারো নয়- তোমাদেরই প্রাপ্য।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান