কানাডার ব্যাংকিং সেক্টরে চাকুরী বিষয়ক কর্শশালা অনুষ্ঠিত

Sun, Feb 11, 2018 8:44 AM

কানাডার ব্যাংকিং সেক্টরে চাকুরী বিষয়ক কর্শশালা অনুষ্ঠিত

নতুনদেশ ডটকম: সাদি কাজ করে কানাডার টিডি ব্যাংকে। কানাডায় ইমিগ্র্যান্ট হয়ে এসেছেন ছয় মাস হলো। ইতোমধ্যে ব্যাংকে ভাল বেতনে পছন্দের চাকুরীটাও জোগাড় হলো। অন্যদিকে মোরশেদুল খলিলি কানাডায় ইমিগ্র্যান্ট হয়ে এসেছেন গত আগষ্টে। জানুয়ারীতে চাকুরী পেলেন ব্যাংক অব মন্ট্রিয়লে সিনিয়র পজিশনে। আর নাফিজ ইমতিয়াজের কানাডায় তিন বছর। এখন রয়েল ব্যাংক অব কানাডার ম্যানেজার। ইতোমধ্যে কাজ করেছেন আরও তিনটি ব্যাংকে। এগুলো সফলতার গল্প।

এই সফলতার নেপথ্য গল্পটাই বলেছেন বেঙ্গলি ইনফরমেশন এন্ড এমপ্লয়মেন্ট সার্ভিসেস (বায়েস) আয়োজিত এক কর্শশালায়। কানাডার ব্যাংকিং সেক্টরে চাকুরী বিষয়ক এই কর্শশালায় ১০ ফেব্র‍ুয়ারি টরন্টোর ডেনফোর্থস্থ এক্সেস পয়েন্টে। বায়েসের নির্বাহী পরিচালক ইমাম উদ্দিন-এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া এ কর্মশালায় অভিজ্ঞতা বর্ণনা করেন, সিআইবিসি ব্যাংকের সিনিয়র ম্যানেজার ও বিসিসিবির প্রতিষ্ঠাতা রিমন মাহমুদ, এইচএচবিসি ব্যাংকের কোয়ালিটি এনালিস্ট হাসান মাহমুদ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সিআইবিসি ব্যাংকের মর্টগেজ সাপোর্ট স্পেশালিস্ট ও বায়েসের সদস্য হারুন ইমাম।

বৈরী আবহাওয়া ও প্রচণ্ড শীত উপেক্ষা করে বায়েস আয়োজিত এ কর্মশালায় টরন্টো ও এর আশেপাশের বিভিন্ন এলাকা থেকে ৪৪ জন অংশগ্রহণ করেন। প্রাণবন্ত এই আলোচনা অনুষ্ঠানকে অংশগ্রহণকারীরা মুল্যায়ন করেছেন এক্সিলেন্ট হিসেবে। বায়েসের চেয়ারপারসন গোলাম মোস্তফা অনুষ্ঠানে অংশগ্রহনের জন্য সবাইকে ধন্যবাদ জানান। এ অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন করার ক্ষেত্রে সহযোগিতা করেছেন সংগঠনের জেনারেল সেক্রেটারি দিলরুবা খানম, প্রজেক্ট কোঅর্ডিনেটর রেহানা আকতার ও স্বেচ্ছাসেবক আব্দুল মোহাইমেন।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান