মেয়েদের প্রতি আপত্তিকর মন্তব্য করায় পদ হারালেন ফেডারেল মন্ত্রী

Fri, Jan 26, 2018 1:49 AM

মেয়েদের প্রতি আপত্তিকর মন্তব্য করায়  পদ হারালেন ফেডারেল মন্ত্রী

নতুনদেশ ডটকম : অন্টারিওর কনজারভেটিভ নেতা প্যাট্টিক ব্রাউনের বিরুদ্ধে আনা যৌন হয়রানির অভিযোগ নিয়ে আলোচনা শেষ হতে না হতেই লিবারেল সরকারের ফেডারেল মন্ত্রী  কেন্ট হ্যার পদত্যাগ করলেন। তাঁর বিরুদ্ধেও মেয়েদের প্রতি অশোভন এবং যৌন হয়রানিমূলক মন্তব্য করার অভিযোগ ওঠার পর তিনি পদত্যাগ করেন।
 প্রায় এক যুগ  আগে আলবার্টার প্রভিন্সিয়াল পার্লামেন্টের সদস্য থাকার সময় লিবারেল সরকারের স্পোর্টস ও ডিজএবিলিটি মন্ত্রী ক্যান্ট হ্যার মেয়েদের প্রতি অশ্লীল যৌন হয়রানিমূলক মন্তব্য করেছিলেন বলে অভিযোগ  ওঠে। গত বুধবার আলবার্টার একজন সরকারি কর্মকর্তা টুইটারে অভিযোগ করেন ক্যান্ট আলবার্টার প্রভিন্সিয়াল পার্লামেন্টের সদস্য থাকার সময় এলিভেটরে তাকে এবঙ অন্যান্য মেয়েদের যৌন হয়রানিমূলক আপত্তিকর মন্তব্য করেছেন।
টুইটারে প্রকাশিত  ওই নারী কর্মকর্তার অভিযোগের সূত্র ধরেই ফেডারেল সরকার আনুষ্ঠানিক তদন্ত শুরু করে। বৃহ্সপতিবার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এক বিবৃতিত জানান ক্যান্ট লিবারেল সরকারের মন্ত্রীসভা থেকে পদত্যাগ করেছেন। 
প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো তার বিবৃতিতে বলেন, যে কোনো ধরনের হয়রানিই আমাদের কাছে অগ্রহনযোগ্য। প্রতিটি নাগরিকেরই হয়রানিমুক্ত জীবন যাপনের অধিকার আছে। সরকার সেই অধিকার রক্ষায় সর্বোতভাবে কাজ করবে।
প্রধানমন্ত্রী বলেন,সরকার হিসেবে আমরা যে কোনো অসদাচারনের অভিযোগকে অত্যন্ত গুরুত্বসহকারে গ্রহন করি। আমরা বিশ্বাস করি, কোনো নারী যখন কোনো অভিযোগ নিয়ে এগিয়ে আসে, তখন তার পাশে দাড়ানো সরকার হিসেবে আমাদের দায়িত্ব হয়ে পরে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান