নতুন বছরেই কাজ শুরু করবে টরন্টোর কনস্যুলেট অফিস

Sat, Dec 23, 2017 7:11 PM

নতুন বছরেই কাজ শুরু করবে টরন্টোর কনস্যুলেট অফিস

নতুনদেশ ডটকম:  নতুন বছরেই  টরন্টোতে বাংলাদেশ হাই কমিশনের কনস্যুলেট অফিস কার্যক্রম শুরু করবে।  বৃহত্তর টরন্টো এলাকায় বসবাসরত বাংলাদেশিদের কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, অটোয়ায় বাংলাদেশ হাই কমিশনের মিনিষ্টার নাঈমউদ্দিন হাই কমিশনের টরন্টোর কনস্যুলেট অফিসের প্রধানের দায়িত্ব পাচ্ছেন। এই ব্যাপারে সরকারি চূড়ান্ত হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, বৃহত্তর টরন্টো এলাকায় বসবাসরত বাংলাদেশিদের কনস্যুলার সেবা পেতে ভোগান্তির কথা বিবেচনা করে বাংলাদেশ সরকার টরন্টোতে কনস্যুলার অফিস স্থাপনের সিদ্ধান্ত নেয়।

কনস্যুলার অফিসটি কোথায় হবে সে ব্যাপারে এখনো সিদ্দান্ত চূড়ান্ত হয়নি। জানা গেছে, কনস্যুলার অফিসের দায়িত্বপ্রাপ্ত মিনিষ্টার নাঈমউদ্দিন সুবিধাজনক একটি জায়গায় কনস্যুলার অফিস ভাড়া নেবেন।

অটোয়ায় বাংলাদেশ হাই কমিশনের বিজয় দিবসের অনুষ্ঠানে বক্তৃতাকালে হাই কমিশনার মিজানুর রহমান এই প্রসঙ্গে বলেছেন,  মিশনের আন্তরিক প্রয়াসের ফলে কানাডায় একটি কনসুলেট অনুমোদন করেছেন সরকার এবং আগামী বছরের প্রথম ভাগেই তা চালু হবে।

তিনি বলেন,   কানাডাপ্রবাসী বাংলাদেশীদের সেবায় মিশন সংকল্পবন্ধ। এই সেবার প্রতি সর্বোচ্চ গুরুত্বারোপ করে বলেন, তাঁদের কল্যাণে বাংলাদেশ দূতাবাস অব্যাহতভাবে কাজ করে যাবে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান