বাড়তি টাকা নিলেই রিক্রুটিং এজেন্সির বিরুদ্ধে ব্যবস্থা: প্রবাসী কল্যাণমন্ত্রী

Mon, Dec 18, 2017 12:30 AM

বাড়তি টাকা নিলেই রিক্রুটিং এজেন্সির বিরুদ্ধে ব্যবস্থা: প্রবাসী কল্যাণমন্ত্রী

নতুনদেশ ডটকম: অভিবাসন ব্যয় কমানোর লক্ষ্যে বিদেশগামী কর্মীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছেন প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। তিনি বলেছেন, এ ব্যাপারে অভিযোগ পেলেই ব্যবস্থা নেওয়া হবে।

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে রোববার প্রবাসী কল্যাণ ভবনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন মন্ত্রী।

সংবাদ সম্মেলনে নুরুল ইসলাম বলেন, অভিবাসন ব্যয় নিয়ন্ত্রণকে তিনি সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন।  তিনি বলেন, 'যারা বেশি টাকা দিয়ে যাচ্ছে তারা যদি অভিযোগ না করেন আমরা কী করতে পারি? যারা অভিযোগ করেন, তাদের বেশিরভাগ বিদেশ যাওয়ার পর অভিযোগ করেন। যাওয়ার পর অভিযোগ করলে কী করে ব্যবস্থা নেব। যাওয়ার আগে যদি লিখিত অভিযোগ নিয়ে আসেন, ব্যবস্থা নেব। সার্বক্ষণিক তাদের অভিযোগ নেওয়ার জন্য প্রস্তুত আছি। বাড়তি টাকা নিলেই রিক্রুটিং এজেন্সির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।'

 

মন্ত্রী জানান, প্রবাসীদের বিভিন্ন অভিযোগ জানাতে তিনটি হটলাইন নম্বর চালু করা হয়েছে। নম্বরগুলো হলো- ০১৭৮৪-৩৩৩৩৩৩, ০১৭৯৪-৩৩৩৩৩৩ এবং ০২-৯৩৩৪৮৮৮। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হটলাইন চালু থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. নমিতা হালদার, অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম, মোহাম্মদ আজহারুল হক, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সেলিম রেজা, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলাহাস, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী প্রমুখ।


External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান