অটো ইন্সুরেন্সের প্রতারনা বন্ধে বিশেষ পদক্ষেপের ঘোষনা

Wed, Dec 6, 2017 12:49 AM

অটো ইন্সুরেন্সের প্রতারনা বন্ধে বিশেষ পদক্ষেপের ঘোষনা

নতুনদেশ ডটকম: অটো ইন্সুরেন্সের প্রতারনা বন্ধে বড় ধরনের পদক্ষেপ নিতে যাচ্ছে অন্টারিও প্রভিন্সিয়াল সরকার। এই লক্ষ্যে একটি টাস্কফোর্স গঠনের সিদ্ধান্ত  হয়েছে।  আগামী স্প্রিং এ বিশেষ ক্ষমতাসম্পন্ন  ‘দ্যা সিরিয়াস ফ্রড অফিস’ এর কার্যক্রমও  শুরু হবে।

মঙ্গলবার অন্টারিওর অর্থমন্ত্রী চার্লস সোসা এবং আইনমন্ত্রী ইয়াসির নাকভি যৌথভাবে সরকারের এই কর্মসূচীর ঘোষনা দেন।

এই সময় অর্থমন্ত্রী  চার্লস সোসা বলেন,অন্টারিওতে  অটো ইন্সুরেন্স প্রতারনা একটি শিল্পে পরিণত হয়েছে এবং এটি এখনি বন্ধ হওয়া দরকার। তিনি জানান, কেবলমাত্র অটো ইন্সুরেন্স প্রতারনার কারনেই   বছরে করদাতাদের ১.৬ বিলিয়ন ডলার ক্ষতি হয়।

 সরকারের ঘোষনায় জানানো হয়, প্রস্তাবিত ‘দ্যা সিরিয়াস ফ্রড অফিস’ এর আওতায় তনন্তকারী কর্মকর্তা  এবং ক্রাউন এটর্নীরা একসঙ্গে কাজ করবেন। তাদের প্রাথমিক লক্ষ্যই থাকবে অটো ইন্সুরেন্সে প্রতারনা চিহ্নিত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।

জানা যায়, দুর্ঘটনার পর চিকিৎসাখাতে যে ক্লেইম হয় (এক্সিডেন্ট বেনিফিট ক্লেইম) সেদিকে তীক্ষ্ণ নজর রাখবে ফ্রড অফিস। দুর্ঘটনার শিকার কোনো নাগরিককে ব্যবহার করে অন্য কোনো পক্ষ যাতে প্রতারনা করে অর্থ হাতিয়ে নিতে না পারে সেদিকে নজর রাখাই হবে এই অফিসের কাজ।

 প্রভিন্সিয়াল সরকার ‘ফেয়ার অটো ইন্সুরেন্স প্রোগ্রাম’ নামে একটি প্রকল্প হাতে নিয়েছে ।  গাড়ি দুর্ঘটনার শিকার  নাগরিকদের চিকিৎসা সুবিধা নিশ্চিত করতে একটি সমন্বিত ব্যবস্থা গড়ে তোলারও সিদ্দান্ত নিয়েছে প্রবিন্সিয়াল সরকার। জানা যায়, স্বাধীন একটি পরীক্ষা কেন্দ্র (এক্সামিনেশন সেন্টার)  গড়ে তোলা হবে যেখানে বড় বড় গাড়ি দুর্ঘটনার শিকার নাগরিকদের আঘাতের অবস্থা পরীক্ষা এবং পর্যালোচনা করা হবে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান