টরন্টো প্রবাসী বাংলাদেশী মহলে বেশ কটি ঐক্যের ডাক

Tue, Dec 5, 2017 1:24 PM

টরন্টো প্রবাসী বাংলাদেশী মহলে বেশ কটি ঐক্যের ডাক

রিজওয়ান রহমান : যে কোনো ঐক্য খুবই স্পর্শকাতর একটি বিষয়। নানান মত নানান পথের মানুষকে কিছু ভালো লক্ষে একত্রিত করা এবং একত্রিত রাখা যে কতটা জটিল বিষয় হতে পারে তা যাঁরা যে কোনো প্রকার সাংগঠনিক কাজে অভিজ্ঞ, সবাই জানেন ও বোঝেন। আর এই ঐক্যের শুরুটা আরো স্পর্শকাতর। বিশ্বাসের এবং নির্ভরতার ভিত্তি তৈরী হতে সময় এবং প্রয়াস লাগে।

ইদানিং টরন্টো প্রবাসী বাংলাদেশী মহলে বেশ কটি ঐক্যের ডাক শুনেছি। আমাদের সম্মিলিত ভবিষ্যৎ নিয়ে প্রায় হতাশ হতে যাওয়া মনটা আবার যেন খানিকটা আশার আলো দেখছে। জেলা সংগঠন, সাংস্কৃতিক সমাজ, সাংবাদিক সমাজ সহ যেখানেই এই ঐক্যের সুর বেঁজেছে, তাঁদের অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ জানাই আমি আমার "হারানো প্রজন্মের" পক্ষ থেকে।

একটি দুটি কেনো, যদি ১০ টি করে সংগঠন নিয়ে ৫ টি জোটও তৈরী হয় এবং তাঁরা সবাই যদি দেশ, সমাজ এবং সংস্কৃতির জন্য খোলা মন নিয়ে কাজ করেন, এটাও বিশাল একটি পদক্ষেপ শক্তিশালী কমিউনিটি তৈরির ক্ষেত্রে। আমার আশা থাকবে এই ধরণের ঐক্য প্রচেষ্টায় যাঁরা কাণ্ডারির ভূমিকা পালন করছেন, তাঁরা বিষয়টির গুরুত্ব এবং জটিলতা বিবেচনা করে, এবং একই সাথে এর সাফল্যের অপরিসীম গুরুত্বের কথা অনুধাবন করে দূরদর্শিতাপূর্ণ নেতৃত্ব দেবেন।

টীকা: নিজেকে আজকাল "হারানো প্রজন্ম" বলি কারণ আমি এবং আমার মতো আরো হয়তো কয়েক হাজার বাংলাদেশী আছেন এই দেশে, শুধুমাত্র বয়সকে মানদন্ড ধরলে যারা না পড়েন শ্রদ্ধাভাজন অগ্রজদের দলে, আবার না পড়েন বর্তমানে সবচাইতে জনপ্রিয় শব্দমালা "নতুন প্রজন্ম" এর দলে। তাই আমরা হারানো প্রজন্ম হাহাহা।

লেখকের ফেসবুক পোষ্ট


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান