সপ্তাহে কিংবা মাসে একবার প্রবাসীদের সাথে বসুন: রাষ্ট্রদূতদের প্রধানমন্ত্রী

Sun, Nov 26, 2017 1:05 PM

সপ্তাহে কিংবা মাসে একবার প্রবাসীদের সাথে বসুন: রাষ্ট্রদূতদের প্রধানমন্ত্রী

নতুনদেশ ডটকম: সপ্তাহে কিংবা মাসে একবার প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে বসে তাদের সমস্যার কথা শোনা এবং সমাধান করতে  বিভিন্ন দেশে কর্মরত রাষ্ট্রদূত ও হাইকমিশনারদের  নির্দেশ   দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বিডিনিউজ২৪.কম এই খবর দিয়েছে।

রোববার রাজধানীতে প্রথমবারের মতো আয়োজিত  ‘রাষ্ট্রদূত সম্মেলনের’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই নির্দেশনা দেন। তিন দিনের এই দূত সম্মেলনে ৫৮টি  দেশে নিয়োজিত  বাংলাদেশের কূটনীতিকরা অংশ নিচ্ছেন।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বক্তব্য দেন; পররাষ্ট্র সচিব শহীদুল হক স্বাগত বক্তব্য দেন।

 প্রবাসীদের কল্যাণে কাজ করার তাগিদ দিয়ে শেখ হাসিনা বলেন, প্রবাসী বাংলাদেশীরা যেন কোন রকম হয় হয়রাণির শিকার না হন, প্রবাসে যারা আছেন তাদের ভালো মন্দ দেখা, তাদের সমস্যাগুলো সমাধান করার দিকে গুরুত্ব দিতে হবে।

প্রধানমন্ত্রী বলেন,“এটা ভুলে গেলে চলবে না; তারাই কিন্তু মাথার ঘাম পায়ে ফেলে অর্থ উপার্জন করেন। তারা যে টাকা পাঠায় এটাই আমাদের রিজার্ভের বড় অংশ। আমরা যে এতগুলো কূটনৈতিক মিশন চালাচ্ছি; এর সিংহভাগ কন্ট্রিবিউশন তারাই করছে।”

 শেখ হাসিনা বলেন, “আমি আবারো বলবো, প্রবাসী বাঙালিরা যেনো হয়রানির শিকার না হন। তাদের সঙ্গে মানবিক দৃষ্টি দিয়ে আচরণ করবেন। তাদেরকে আস্থার জায়গায় নেবেন। “


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান