টরণ্টোতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন

Tue, Nov 14, 2017 12:15 PM

টরণ্টোতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন

নতুনদেশ ডটকম :  গত ১২ নভেম্বর  সন্ধ্যা রেড হট তন্দুরির হলরুমে কানাডা বিএনপির উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন উপলক্ষে আহাদ খন্দকারের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায়  বাংলাদেশ এসোসিয়েশন অব টরণ্টোর সভাপতি প্রকৌশলী রেজাউর রহমান বলেছেন, ১৯৭৫এর ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস আমাদের স্বাধীনতার জন্য হুমকি সাম্রাজ্যবাদ ও আধিপত্যবাদী শক্তিকে প্রতিহত করে জনমনে প্রকৃত স্বস্তি ফিরিয়ে এনেছিল। চরম হানাহানি, সহিংসতা, লুটপাট ও অনাচারের রাজনীতি বন্ধ করে মানুষের মুক্ত মত প্রকাশ ও রাজনীতি করার স্বাধীনতা ফিরিয়ে দিয়েছিল।

কানাডা বিএনপির সাবেক সভাপতি এস,আর চৌধুরী রেশাদ বলেন উন্নয়ন ও উৎপাদনের রাজনীতি চালু করেছিলেন জিয়াউর রহমান।

 সভাপতির বক্তৃতায় আহাদ খন্দকার বলেন, আওয়ামীলিগ একটি দেউলিয়া রাজনৈতিক দলে পরিনত হয়েছে, তারা জনগন থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে, পুলিশ ও আইন শৃঙ্খলা বাহীনির উপর তাদের নির্ভর করতে হচ্ছে।

 মুজিবর রহমানের পরিচালনায় আলোচনায় অংশগ্রহণ করেন রোটারী ক্লাব অব টরণ্টো-ড্যানফোর্থ এর প্রেসিডেন্ট মঈন উদ্দীন চৌধুরী, এস তপন মাহমুদ, জাকির হোসেন খান, এজাজ আহমেদ খান, নূরুল ইসলাম, রফিকুল ইসলাম পাটোয়ারী, প্রফেসর ড: সিরাজুল হক চৌধুরী, প্রফেসর ড: মো: এনামউল্যাহ, মমিনুল হক মিলন, আমিনুর রহমান (সামন) ভুইয়া, রেহেনা আখতার, আমিনুর রহমান চৌধুরী (বাবু), আরিফুর রহমান (মিলন), মিজানুর রহমান চৌধুরী, সুহেল আহমেদ, সৈয়দ জুয়েল আহমেদ প্রমূখ।

 আলোচনা সভা শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম, কে আনোয়ার এবং সাবেক রাষ্ট্রপতি আব্দুর রহমান বিশ্বাসের মৃত্যুতে তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মঈন উদ্দীন চৌধুরী। বিজ্ঞপ্তি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান