সু চির সাথে জাস্টিন ট্রুডোর ৪৫ মিনিটের বৈঠক

Fri, Nov 10, 2017 11:10 AM

সু চির সাথে জাস্টিন ট্রুডোর ৪৫ মিনিটের বৈঠক

নতুনদেশ ডটকম:  রাখাইনে রোহিঙ্গা নির্যাতন এবং প্রাণ বাঁচাতে তাদের পালিয়ে যাওয়ার পরিস্থিতি নিয়ে মিয়ানমারের নেত্রীর সাথে ৪৫ মিনিট ভেটক করলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

ভিয়েতনামে অ্যাপেক সম্মেলন শুরু আগে দুজনের এই বৈঠক হয়। এই সময় সদ্য বাংলাদেশ ঘুরে আসা কানাডার মিয়ানমার বিষয়ক বিশেষ দূত বব রে  উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বব রে বাংলাদেশের কক্সবাজারে রোহিঙ্গা শিবিরে গিয়ে রোহিঙ্গাদের মুখ থেকেই তাদের নির্যাতিত হবোযার কাহিনী শুনে এসেছেন। সেই সব তথ্য তিনি জাস্টিন ট্রডোর কাছে পেশ করেন।

প্রধানমন্ত্রী  ট্রুডো এবং মিয়ানমার নেত্রীর বৈঠকের পর বব রে সাংবাদিকদের জানান, জাস্টিন ট্রুডো রোহিঙ্গাদের উপর নির্যাতনের ভয়াবহতা তুলে ধরে কি পরিস্থিতিতে হাজার হাজার রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে চলে যাচ্ছে তা তুলে ধরেছেন।

বব রে বলেন, কানাডীয়ান প্রধানমন্ত্রীর কাছ থেকে মিয়ানমার নেত্রীর এই কথাগুলো শোনা অত্যন্ত গুরুত্বপূর্ণ । আমি মনে করি সরাসরি তার বক্তব্যটা শোনাও আমাদের দরকার ছিলো।

বব রে বলেন, একটা কঠিন সময়ে  সু চি তাঁর দিক থেকে যতোটুকু সম্ভব সেটা  করে যাচ্ছেন। রোহিঙ্গাদের  বিষয়ে   আরো বেশি কিছু  করা দরকার, আরো বেশি করা যা - এই ভাবনায় আমরা একমত হয়েছি। আমি মনে করি এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।  


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান