চয়নিকা দত্ত’র জন্য ভালোবাসার পংক্তিমালা

Thu, Nov 9, 2017 6:49 PM

চয়নিকা দত্ত’র জন্য ভালোবাসার পংক্তিমালা

মুক্তি প্রসাদ: রেড লাইটে দাঁড়িয়ে পাশাপাশি দুটো গাড়ি।  হঠাৎ চোখ পরতেই দেখি সে আর কেউ না, আমাদেরই চয়নিকা দিদি। এই শহরে আসার পর পরই কোন এক অনুষ্ঠানে দেখা তার সাথে। চিনিনা তখনও, কথাও হয়নি। কিন্ত প্রথম দর্শনেই ভাললাগার মত একজন মানুষ তিনি।

অনুষ্ঠানে উপস্থিত অনেকের সাথে হাসিমুখে কথা বলছেন, জড়িয়ে ধরে কুশল বিনিময় করছেন। অনুষ্ঠানে উপস্থিত এক বড় ভাইয়ের কাছে জানতে চাইলাম- কে উনি? বললো-  ব্যরিষ্টার চয়নিকা দত্ত । অবাক হলাম! বাব্বা ব্যরিষ্টার!  কোন অহংকার নাই।

ছোটবেলা যে মহল্লায় বড় হয়েছি, সেখানে অনেকে ছিল বিদেশ ফেরত।  ছোটবেলায় কি আদর করতো।  একটু বড় হয়ে যখন দেখি বিদেশ থেকে ফিরেছে  বলে  অনেকে আর কথাই বলে না।  যাক সে  প্রসঙ্গে  না যাই। সে কারনেই  প্রথম পরবাসে এসে তাকে দেখে চোখ মাথায় উঠেছিল । ব্যারিষ্টার! অথচ কোনো অহংবোধ নাই!

লাইট পোষ্টে দাঁড়িয়ে আজ সেদিনকার  প্রথম ভাললাগার কথা মনে পড়ল। ওপাশ থেকে গাড়ীর গ্লাস নামিয়ে দিদি আমার কুশলাদি জানতে চাইলেন। নিজেই বললেন, কি যে ভাল লাগছে। এই যে পাশাপাশি দুজন, দুটো গাড়ি দাঁড়িয়ে কথা বলছি।

 দিদি আমারও............. চোখ ভিজে আসছিল দিদির কথা শুনে। কতটা নিরহংকার হতে পারে মানুষ।

 এই এতোটা  বছর ধরে দেখে আসছি  তাকে। কোন পরিবর্তন নেই। এই শহরে জরিপ করলে আমার মনে হয়না দুটো ব্যক্তি তার সম্পর্কে নেতিবাচক কিছু  বলবে। এই সেই চয়নিকা দিদি। সেই দিদিই আছেন।

যারা ভালোবাসতে জানে তাদের জীবনে কখনো ভালোবাসার অভাব হয় না দিদি।  অনেক শুভকামনা তোমার জন্য। তুমি সুস্থ থাকো, সুন্দর থাকো, শতায়ু হউক তোমার জীবন।

লেখকের ফেসবুক পোষ্ট


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান