ব্যতিক্রমী দৃষ্টান্ত: বন্যার্তদের সাহায্যে অনুষ্ঠানের আয় ব্যয়ের হিসাব প্রকাশ

Wed, Nov 8, 2017 5:19 PM

ব্যতিক্রমী দৃষ্টান্ত: বন্যার্তদের সাহায্যে অনুষ্ঠানের আয় ব্যয়ের হিসাব প্রকাশ

নতুনদেশ ডটকম: "গানের ভেলায় বেলা অবেলায়" শিরোনামে বাংলাদেশে সাম্প্রতিক বন্যা দূর্গতদের সাহায্যার্থে আয়োজিত অনুষ্ঠানের আয় ব্যয়ের হিসাব প্রকাশ করেছেন আয়োজকরা।  গত ২১শে অক্টোবর  শিল্পী সুমন মালিকের একক অনুষ্ঠান হিসেবে এর আয়োজন করা হয়।

প্রসঙ্গত: বর্নার্ত বা অন্যকোনো সহযোগিতামূলক উদ্যোগে  অনুদান নিয়ে কিংবা শ্রোতাদের কাছে টিকে বিক্রি করে কোনো অনুষ্ঠানের আয় ব্যয়ের হিসাব জনসম্মুখে প্রকাশ করা একটি বিরল ঘটনা। আয়োজকরা পরিপূর্ণ হিসাব প্রকাশ করে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করলেন।

আয়েজকদের অন্যতম নাট্য সংগঠক হাবিব উল্লাহ দুলাল সামাজিক যোগযোগের মাধ্যম ফেসবুকে এক পোষ্টের মাধ্যমে আয় ব্যয়ের পুরো হিসাব প্রকাশ করেন। এতে দেখা যায়, অনুষ্ঠানে আয় হয়েছে ৪ হাজার ৫৯০ ডলার। এর মধ্যে টিকে বিক্রি করে পাওয়া গেছে ২ হাজার ৩২০ ডলার। স্পন্সরদের কাছ থেকে পাওয়া অর্থ অনুদান মিলিয়ে এসেছে ২ হাজার ২৭০ ডলার। অনুষ্ঠান আয়োজনে ব্যয় হয়েছে মোট ২০৯০ ডলার।  বন্যার্তদের সাহায্যার্থে অনুদানে দেওয়ার জন্য ২৫০০ ডলার রয়েছে বলে উদ্যোক্তারা জানান।

নাট্য সংগঠক হাবিব উল্লাহ দুলাল  বলেছেন, একটি মহৎকর্মের উদ্দেশ্যে জনগনের অর্থ সংগ্রহ করা হয়েছিল, সেহেতু সংগৃহীত অর্থের সম্পূর্ণ হিসেব জনসমক্ষে প্রকাশ করার অঙ্গিকার করেছিলাম। অনুষ্ঠান ছোট তাই আমাদের আয়ও ছোট। তবে আমাদের দায়বদ্ধতা অনুভব করে আমরা সে’ সংক্ষিপ্ত হিসেবটি আপনাদের জানার জন্যে তুলে ধরছি।

তিনি বলেন, উদ্বৃত্ত অর্থ অনুদান হিসেবে কোথা্য় দেওয়া হচ্ছে পরবর্তিতে স্বচ্ছতার সাথে তা জানানো হবে।তিনি জানান, অনুষ্ঠানের আয় ব্যয়ের সম্পূর্ণ হিসেব আমাদের কাছে পুঙ্খানুপুঙ্খ রক্ষিত আছে। বিস্তারিতভাবে কারও জানার ইচ্ছে থাকলে আমাদের সাথে যোগাযোগ করুন। যোগাযোগের নাম্বারঃ হাবিবউল্লাহ দুলালঃ 416-831-9271, সুমন মালিকঃ 647-780-6657


External links are provided for reference purposes. This website is not responsible for the content of externel/internal sites.
উপরে যান